Nokia C32: এক চার্জে চলবে 3 দিন, 50MP ক্যামেরা দিয়ে সুলভ মূল্যে দারুণ ফোন আনল নোকিয়া

Avatar

Published on:

Nokia C32 Launched in UK

নোকিয়া (Nokia) বর্তমানে সাধারণ কীপ্যাড ফোনের পাশাপাশি বাজেট রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করার দিকে বিশেষ মনোযোগী হয়েছে। ইউপিআই (UPI) সিস্টেম সাপোর্ট করে এমন দুটি মোবাইল পরশুদিন ভারতে এনেছে তারা। আর এখন ব্র্যান্ডটি যুক্তরাজ্যে Nokia C32 নামে একটি নতুন বাজেট হ্যান্ডসেট লঞ্চ করেছে, যা মে মাস শেষ হওয়ার আগেই ভারতে মুক্তি পাওয়ার কথা রয়েছে। এই Nokia C-সিরিজের ফোনটিতে কিছু উন্নত মানের বৈশিষ্ট্য রয়েছে এবং সকল পরিস্থিতিতে ব্যবহারের জন্য দৃঢ় ও মজবুত। প্রসঙ্গত, Nokia C32 মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে প্রথম আত্মপ্রকাশ করেছিল। চলুন এই নোকিয়া ফোনটির সকল স্পেসিফিকেশন, ফিচার ও দাম সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যায়।

Nokia C32-এর স্পেসিফিকেশন এবং ফিচার

নোকিয়া ব্র্যান্ডের ফিচার ফোন এবং স্মার্টফোন – উভয়েরই স্থায়িত্ব এবং পারফরম্যান্সের জন্য যথেষ্ট সুনাম রয়েছে। এছাড়াও, আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল সুলভ মূল্য। নোকিয়া সি৩২ হল এই সকল বৈশিষ্ট্যের একটি মিশেল, তার সাথেও এটি অনেক কিছু অফার করে। ফোনটিতে এইচডি রেজোলিউশন সহ ৬.৫ ইঞ্চির আইপিএস এলইডি স্ক্রিন রয়েছে যার পিক্সেল ডেনসিটি ২৭০ পিপিআই।

ডিভাইসটি ইউনিসক ৯৮৬৩এ১ চিপসেট দ্বারা চালিত, যা ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। সি৩২ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম রান করে। ক্যামেরার ক্ষেত্রে, নোকিয়া সি৩২-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। আর রিয়ার ক্যামেরার সাথে এর ফ্রন্ট ক্যামেরাটিও নাইট মোড সাপোর্ট করে।

ফোনের ক্যামেরাগুলি নাইট মোডের সাহায্যে অসাধারণ লো লাইট শট অফার করতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, নোকিয়া সি৩২-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা তিন দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম সরবরাহ করে বলে কোম্পানি জানিয়েছেন। বাজেট ফোন হওয়া সত্ত্বেও, এই বহুমুখী নোকিয়া হ্যান্ডসেটটি তার শক্ত গ্লাস ব্যাক প্যানেলের সাহায্যে একটি প্রিমিয়াম লুক এবং অনুভূতি অফার করতে সক্ষম।

Nokia C32-এর দাম ও লভ্যতা

যুক্তরাজ্যে নতুন Nokia C32 একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাচ্ছে। ইউকে-তে এর দাম ১২৯ পাউন্ড (প্রায় ১৩,৩০০ টাকা)। C32 চারকোল এবং বিচ পিঙ্ক – এই দুটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ। এটি ভারতের বাজারে আগামী ২৩ মে লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥