Nokia G42 5G: চীনা ব্র্যান্ডদের টেক্কা দিতে 5G ফোন আনছে নোকিয়া, লঞ্চের তারিখ ও ফিচার্স প্রকাশ্যে

Avatar

Published on:

nokia-g42-5g-india-launch-date-september-11-specifications-teaser-amazon

নোকিয়া (Nokia) গত কয়েকদিন ধরে ভারতীয় বাজারে তাদের একটি নতুন ৫জি স্মার্টফোনের লঞ্চের জন্য টিজার প্রকাশ করছে। যদিও, কোম্পানির পক্ষ থেকে টিজারে ফোনটির নাম উল্লেখ করা হয়নি, তবে বিষয়টি সামনে আসার পর থেকেই অনুমান করা হচ্ছিল যে, আসন্ন ডিভাইসটি সম্ভবত Nokia G42 নামে আত্মপ্রকাশ করবে। কিন্তু আজ, এইচএমডি গ্লোবাল (HMD Global)-অধীনস্থ ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা এদেশে আগামী ১১ সেপ্টেম্বর Nokia G42 5G-এর ওপর থেকে পর্দা সরাবে। পাশাপাশি ফোনটির মাইক্রোসাইটও অ্যামাজন (Amazon India)-এ লাইভ হয়েছে। চলুন তাহলে আপকামিং নোকিয়া ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Nokia G42 5G চলতি সপ্তাহেই আসছে ভারতীয় বাজারে

যদিও নোকিয়া জি৪২ ৫জি ভারতের জন্য একটি নতুন স্মার্টফোন, তবে এটি ইতিমধ্যেই ইউরোপের বাজারে লঞ্চ হয়েছে। চলতি বছর ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করা নোকিয়া এক্স৩০ ৫জি-এর পরে, জি৪২ হবে ভারতের জন্য নোকিয়ার দ্বিতীয় ৫জি-এনেবল ফোন। ফোনের মাইক্রোসাইটটি এখন অ্যামাজনে লাইভ রয়েছে, যা নির্দেশ করে যে এটি শীঘ্রই বাজারে পা রাখবে।

Nokia G42-এর স্পেসিফিকেশন

অ্যামাজনের মাইক্রোসাইট থেকে জানা গেছে যে, নোকিয়া জি৪২ ৫জি-তে ৬.৫৬ ইঞ্চির ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস চিপসেট এবং ১১ জিবি পর্যন্ত র‍্যাম (ভার্চুয়াল র‍্যাম সহ) মিলবে। এতে একটি ওজো (OZO) প্লেব্যাক-চালিত লাউড স্পিকারও থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, ফোনটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে। প্রধান সেন্সরের সাথে একটি ম্যাক্রো সেন্সর এবং একটি ডেপ্থ লেন্সও যুক্ত থাকবে। Nokia G42 5G আনুষ্ঠানিকভাবে দুই বছরের অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে নিশ্চিত করা হয়েছে। ডিভাইসটি পার্পল এবং সো গ্রে কালার ভ্যারিয়েন্টে বাজারে আসবে।

যদিও, অ্যামাজনের পেজে উল্লেখ করা হয়নি, এটা ইতিমধ্যেই জানা গেছে যে, Nokia G42 5G-এ রয়েছে ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। এতে নিরাপত্তার জন্য সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। আপাতত, ডিভাইসটির দাম সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি।

সঙ্গে থাকুন ➥