Nokia Magic Max: পুরনো ফর্মে ফিরতে মরিয়া নোকিয়া, লঞ্চ করতে পারে দুর্ধর্ষ ফ্ল্যাগশিপ ফোন

Avatar

Published on:

Nokia Magic Max Smartphone launch soon

এক সময়ের ইন্ডাস্ট্রি লিডিং মোবাইল ফোন ব্র্যান্ড নোকিয়া (Nokia) তাদের আগে গরিমা হারিয়েছে। তবে, এটি এমন একটি ব্র্যান্ড যার সাথে প্রায় সারা বিশ্বের মানুষ পরিচিত। কয়েক বছর আগে, নোকিয়া টপ ব্র্যান্ড ছিল। এমনকি ফিনল্যান্ডের এই কোম্পানিটি সাফল্যের যে চূড়ায় পৌঁছেছিল, সেখান থেকে একে সরিয়ে দেওয়া সেসময় অসম্ভব বলে মনে হয়েছিল। কিন্তু গ্লোবাল স্মার্টফোন মার্কেটে অ্যাপল (Apple) এবং স্যামসাং (Samsung)-এর মতো স্মার্টফোন নির্মাতাদের অভ্যুত্থানে নোকিয়া দ্রুত তার আধিপত্য হারাতে শুরু করে। বর্তমানে কোম্পানিটি টিঁকে রয়েছে ঠিকই, তবে বেশিরভাগ মানুষই নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করলে আর নোকিয়া ফোনগুলিকে তাদের পছন্দের তালিকায় রাখেন না। তবে আবারও নিজের স্থান পুনরুদ্ধারের জন্য বদ্ধপরিকর হয়ে উঠেছে। নতুন ইউজার ইন্টারফেস এবং লোগোর সাথে ব্র্যান্ডটি Nokia Magic Max নামে একটি স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। আসুন এই ফোনটির সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Nokia Magic Max-এর আগমন কি বদলে দেবে কোম্পানির ভাগ্য?

সম্প্রতি, নোকিয়া একটি নতুন রিফ্রেশ করা নোকিয়া লোগো লঞ্চ করেছে। কোম্পানিটি একটি নতুন ইউজার ইন্টারফেসও চালু করেছে, যা ডিজাইন এবং অ্যানিমেশনে অনেক পরিবর্তন নিয়ে আসবে। আর এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, নোকিয়া পুরোপুরি ফ্ল্যাগশিপ সেগমেন্টে পা রাখার প্রস্তুতি নিচ্ছে। আকর্ষণীয় ডিজাইন এবং নতুন ইউজার ইন্টারফেস সহ একটি দুর্দান্ত ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে ব্র্যান্ডটি৷ ফোনটি কিছু দুর্দান্ত স্পেসিফিকেশন সহ আসতে পারে, যা আইফোনের সাথে সরাসরি প্রতিযোগিতা করবে।

রিপোর্ট অনুযায়ী, আসন্ন নোকিয়া ডিভাইসটির নাম নোকিয়া ম্যাজিক ম্যাক্স। এটি কোম্পানির লেটেস্ট ইউজার ইন্টারফেস, পিওর ইউআই (Pure UI) দ্বারা চালিত প্রথম নোকিয়া ফোন হবে। সাম্প্রতিক লিক থেকে জানা গেছে যে, ফোনটি অভিনব হলেও, এর ডিজাইনটি বেশ পরিচিত হবে। এটি একটি ফুল স্ক্রিন বেজেলেস ডিসপ্লের সাথে আসবে বলে জানা গেছে। তবে, রিয়ার ক্যামেরা সিস্টেমটি অ্যাপলের আইফোনের সাথে সাদৃশ্যপূর্ণ হবে। ডিভাইসটিতে ফ্ল্যাট এজ দেখা যেতে পারে, যা আইফোন দ্বারা অনুপ্রাণিত। তবে, পিছনের প্রান্তগুলি আইফোনের চেয়ে গোলাকার হবে।

Nokia Magic Max-এর স্পেসিফিকেশন

৯১মোবাইলস-এর একটি রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ম্যাজিক ম্যাক্সে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০৮০×২,৪০০ পিক্সেলের রেজোলিউশন অফার করবে। পারফরম্যান্সের দিক থেকে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি/১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম যুক্ত থাকবে। নোকিয়া ম্যাজিক ম্যাক্স ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ বিকল্পে লঞ্চ হতে পারে। উভয় স্টোরেজই দ্রুততম ইউএফএস ৪.০ স্টোরেজ প্রযুক্তিতে চলবে।

ফটোগ্রাফির জন্য, Nokia Magic Max-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার সাথে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ৬৪ মেগাপিক্সেলের পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা অবস্থান করবে। Nokia Magic Max-এর অন্যতম সেরা ফিচার হবে এর ব্যাটারি লাইফ। আসন্ন নোকিয়া ফ্ল্যাগশিপ ফোনটিতে শক্তিশালী ৭,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। তবে এর চার্জিং সাপোর্ট সম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি।

দামের ক্ষেত্রে, ভারতের বাজারে Nokia Magic Max-এর দাম রাখা হতে পারে ৩২,৯৯০ টাকা। ডিভাইসটি চারটি ভিন্ন কালার অপশনে আসবে বলে জানা গেছে – রেড, ব্ল্যাক, গোল্ড এবং গ্রীন। নোকিয়া এখনও ফোনটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে শোনা যাচ্ছে যে, Nokia Magic Max আগামী আগস্টে বাজারে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥