নোকিয়ার পর এবার ভারতে নিজস্ব স্মার্টফোন, ট্যাব, ও ফিচার ফোন লঞ্চ করতে চলেছে HMD Global

Avatar

Published on:

Nokia Phone Maker’s HMD Global Launch Own Brand

নোকিয়া (Nokia) ব্র্যান্ডের স্মার্টফোন প্রস্তুতকারক, ফিনল্যান্ড-ভিত্তিক সংস্থা এইচএমডি গ্লোবাল (HMD Global) শীঘ্রই ভারতে তাদের নিজস্ব ব্র্যান্ড নাম ব্যবহার করে স্মার্টফোন লঞ্চ করতে চলেছে৷ এক সর্বভারতীয় সংবাদসংস্থার সাক্ষাৎকারে, এইচএমডি গ্লোবাল-এর ভারতীয় শাখার ভাইস প্রেসিডেন্ট এবং এপিএসি (APAC), রবি কুনওয়ার এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন যে, নতুন এইচএমডি ব্র্যান্ড প্রথম স্মার্টফোন নিয়ে ২০২৪ সালের প্রথমার্ধে ভারতে আত্মপ্রকাশ করবে। সংস্থা তাদের সমস্ত হ্যান্ডসেট ভারতে তৈরি করবে এবং সেগুলিকে অন্যান্য দেশেও রপ্তানিও করবে।

HMD Global ভারতে তাদের নিজস্ব স্মার্টফোন ব্র্যান্ড লঞ্চ করবে

এইচএমডি গ্লোবাল-এর সহ-প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) জিন-ফ্রাঙ্কোইস বারিল কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ করে সম্প্রতি লিঙ্কডইনে জানিয়েছিলেন, যে নোকিয়া স্মার্টফোনের পাশাপাশি এবার কোম্পানি শীঘ্রই তাদের নিজস্ব এইচএমডি-ব্র্যান্ডের স্মার্টফোন বাজারে লঞ্চ করবে। তিনি অআরও উল্লেখ করেছেন যে, নতুন এইচএমডি-ব্র্যান্ডের স্মার্টফোন এবং নোকিয়া ফোনগুলি কোম্পানির পোর্টফোলিওতে সহাবস্থান করবে।

একই কথা বলে রবি কুনওয়ার ইটি টেলিকম-কে জানান, আগামী বছরের প্রথমার্ধে এইচএমডি গ্লোবাল তাদের নিজস্ব ব্র্যান্ডের ডিভাইস চালু করবে। ফোন, ট্যাবলেট, ফিচার ফোন, আইওটি ডিভাইস সহ নানা পণ্য তৈরি করবে। কুনওয়ারের যোগ করেন, এইচএমডি ব্র্যান্ডের জন্য ভারত হবে প্রধান বাজার এবং কোম্পানি তাদের ডিভাইসগুলির জন্য ‘ইন্ডিয়া-ফাস্ট’ পন্থা গ্রহণ করবে।

এইচএমডি গ্লোবাল ভারতে তাদের সমস্ত হ্যান্ডসেট তৈরি করবে এবং এদেশ থেকে অন্যান্য বাজারে রপ্তানিও শুরু করবে। জানিয়ে রাখি, কোম্পানি ইতিমধ্যেই ভারতে ফিচার ফোন এবং স্মার্টফোন তৈরি করতে ফক্সকন (Foxconn), ডিক্সন (Dixon) এবং লাভা (Lava)-এর মতো ম্যানুফ্যাকচারারদের সাথে হাত মিলিয়েছে এবং আফ্রিকার বাজারে তাদের ফিচার ফোন রপ্তানি করছে।

সঙ্গে থাকুন ➥