স্মার্টফোন এবার প্রকৃত অর্থে ‘স্মার্ট’, Nothing Phone 1-এ যোগ হল ChatGPT ইন্টিগ্রেশন

Avatar

Published on:

Nothing Phone 1 ChatGPT Integration Feature

২০২২ সালে, নাথিং তাদের প্রথম স্মার্টফোন হিসেবে Nothing Phone (1) লঞ্চ করেছিল। লঞ্চের পর ফোনটি একাধিক সফ্টওয়্যার আপডেট পেয়েছে। লন্ডন-ভিত্তিক কোম্পানিটি এখন ডিভাইসটির জন্য নতুন Nothing OS 2.5.5 আপডেট রোলআউট শুরু করেছে। এটি বিভিন্ন নতুন ফিচার্স ও আপগ্রেড নিয়ে এসেছে এবং কিছু বাগ ফিক্সও করেছে। প্রসঙ্গত, নাথিং এ মাসের শুরুতে Nothing Phone (2) এবং Nothing Phone (2a)-এ একই আপডেট দেওয়া শুরু করেছে।

Nothing Phone (1) পাচ্ছে নতুন আপডেট

নাথিং ফোন (১) এখন নাথিং ওএস ২.৫.৫ আপডেট পাচ্ছে, যার মধ্যে মে, ২০২৪-এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ রয়েছে। তবে আপডেটটি ব্যাচে রোলআউট করা হবে। যার অর্থ এটি সমস্ত ইউনিটে পৌঁছতে কিছু সময় নেবে। ইউজাররা সেটিংসে গিয়ে সিস্টেম অপশনে ক্লিক করে সিস্টেম আপডেট টাইটেলে ট্যাপ করে ম্যানুয়ালি ডাউনলোড করতে পারেন এবং ডিভাইসে আপডেটটি উপলব্ধ থাকলে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।

নাথিং ওএস ২.৫.৫-এর মূল বৈশিষ্ট্য হল চ্যাটজিপিটি (ChatGPT)-এর ইন্টিগ্রেশন। হোম স্ক্রিনে চ্যাটজিপিটি উইজেট এআই (AI) চ্যাটবটে সহজে এবং দ্রুততার সাথে অ্যাক্সেসের অনুমতি দেয়। নাথিং এক্স অ্যাপে একটি নতুন জেসচার অপশন রয়েছে, যা সম্প্রতি লঞ্চ হওয়া ইয়ার (এ) এবং ইয়ার ইয়ারফোন ব্যবহারকারীদের চ্যাটজিপিটি-এর সাথে কথোপকথন শুরু করতে দেয়। এই বৈশিষ্ট্যটি আরও অডিও ডিভাইসে উপলব্ধ হবে বলে সংস্থাটি নিশ্চিত করেছে। লেটেস্ট আপডেটটি চ্যাটজিপিটি-এ সরাসরি কন্টেন্ট পেস্ট করতে স্ক্রিনশট এবং ক্লিপবোর্ড পপ-আপে একটি বাটনও চালু করেছে।

এছাড়া, Nothing Phone (1) র‍্যাম বুস্টারও পাবে, যা সেটিংসে গিয়ে সিস্টেম অপশনে ট্যাপ করে র‍্যাম বুস্টার অপশনটি ক্লিক করে এনেবল করা যেতে পারে। এটি ফোনের মসৃণভাবে চলার দিকটি নিশ্চিত করবে। ইউজাররা শুধুমাত্র হোম স্ক্রিনে নাথিং প্যাক আইকন প্রয়োগ করার অপশনও পাবেন। হোম স্ক্রিনে পেজগুলি স্ক্রোল করার এবং পুনর্বিন্যাস করার সময় অ্যাপ আইকন ধরে রাখার একটি অপশন মিলবে। স্ট্যাটাস বারের মধ্যে থাকা আইকনগুলি আপডেটের পর কাস্টমাইজ করা যাবে।

Nothing Phone (1)-এ Nothing OS 2.5.5 অটোম্যাটিক-ব্রাইটনেসের জন্য স্মার্ট লাইটের সমন্বয়ের জন্য একটি এআই (AI)-চালিত অ্যালগরিদমকে ইন্টিগ্রেট করে। কুইক সেটিংস টাইলগুলিকে উন্নত অ্যাক্সেসেবিলিটির জন্য পুনরায় সাজানো হয়েছে এবং উইজেটগুলিও নতুন অ্যানিমেশনের সাথে দেখা যাবে৷ আপডেটটি ওয়াইফাই সংযোগ বিচ্ছিন্ন করার সমস্যা, ফোনের ভলিউমের সাথে ইয়ারবাডের ভলিউম সিঙ্ক না হওয়া, ভাইব্রেশন ফিডব্যাক এবং স্ক্রিনশট সম্পর্কিত সমস্যাগুলির সমাধান করে৷

সঙ্গে থাকুন ➥