স্বাধীনতা দিবস উপলক্ষে ৭০০০ টাকা পর্যন্ত ছাড়ে সদ্য লঞ্চ হওয়া Nothing Phone 2, দেখে নিন কি কি অফার রয়েছে

Avatar

Published on:

Nothing Phone 2 Independence Day Sale

গত মাসের প্রথমার্ধে আত্মপ্রকাশ করেছিল বহুল প্রতীক্ষিত Nothing Phone (2)। যার কিছু সময় পর এটিকে এদেশে ওপনে সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হয়। আর আজ (৩রা আগস্ট) Nothing তাদের ‘Independence Day Sale’ -এর অংশ হিসেবে এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনের সাথে একগুচ্ছ নতুন অফার ও ভারী ডিসকাউন্ট দেওয়ার কথা জানিয়েছে। পাশাপাশি, ফোনটির জন্য ডেডিকেটেড কয়েকটি অ্যাক্সেসরিজকেও আকর্ষণীয় ডিলের সাথে তালিকাভুক্ত করার কথা বলেছে কার্ল পেই -এর ব্র্যান্ড। এই তালিকায় – ওয়্যারলেস ইয়ারফোন থেকে শুরু করে স্টিক এবং ব্যাক কভারও অন্তর্ভুক্ত।

Independence Day Sale -এ Nothing Phone (2) পাওয়া যাবে অনেক অফারের সাথে

নাথিং ফোন (২) স্মার্টফোনকে এদেশে মোট ৩টি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম থাকছে ৪৪,৯৯৯ টাকা। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ সহ আসা টপ-এন্ড ভ্যারিয়েন্টকে পাওয়া যাবে যথাক্রমে ৪৯,৯৯৯ টাকায় ও ৫৪,৯৯৯ টাকায়। এটি ডার্ক গ্রে ও হোয়াইট কালারে এসেছে।

এবার আসা যাক সংস্থা দ্বারা ঘোষিত ইন্ডিপেন্ডেন্স সেলে নার্থিং ফোনটির সাথে উপলব্ধ অফারের বিষয়ে। জানা গেছে, ICICI, Kotak এবং HDFC ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ৩,০০০ টাকার ক্যাশব্যাক দেওয়া হবে। আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে নাথিং ব্র্যান্ডের এই লেটেস্ট হ্যান্ডসেটটি কিনলে ধার্য মূল্যের উপর অতিরিক্তভাবে আরো ৪,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাসও মিলবে। ফলে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং পুরো এক্সচেঞ্জ ভ্যালু হস্তগত করতে পারলে নাথিং ফোন (২) -এর বেস ভ্যারিয়েন্টকে ৩৭,৯৯৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা যাবে।

সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে যে, নাথিং ফোন (২) মডেলের কয়েকটি অ্যাক্সেসরিজও তুলনায় সস্তায় বিক্রি করা হবে। যেমন ব্যাক ওভার কেসটি কিনলে চাইলে মাত্র ৪৯৯ টাকা খসাতে হবে। আবার ৪৫ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টার পাওয়া যাবে ১,৯৯৯ টাকার বিনিময়ে। জানা গেছে, স্টক শেষ না হওয়া পর্যন্ত এই অফার বৈধ থাকবে।

নাথিং ফোন (১) এবং লেটেস্ট নাথিং ফোন (২) খরিদ করবেন এমন ক্রেতাদের জন্য আরেকটি লোভনীয় অফার উপলব্ধ। ৪,৯৯৯ টাকা মূল্যের Nothing Ear (stick) TWS ইয়ারফোনকে ডিসকাউন্ট সহ ৪,২৫০ টাকায় বিক্রি করা হবে। আর আপনারা যারা Nothing Ear (2) সস্তায় কিনতে চান, তাদেরও নিরাশ করছে না সংস্থাটি। উক্ত অডিও ডিভাইসকে নূন্যতম ৮,৯৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে।

Nothing Phone (2) এর স্পেসিফিকেশন

নাথিং ফোন (২) স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) LTPO OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১-১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স অফার করতে এতে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ডিভাইসকে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিংওএস ২.০ (NothingOS 2.0) কাস্টম স্কিনে রান করে। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে যে, এই লেটেস্ট মডেলের জন্য তিন বছরের অ্যান্ড্রয়েড ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ অফার করা হবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Nothing Phone (2) -এ LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮৮) এবং EIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই সেকেন্ডারি ক্যামেরাটি মাইক্রো সেন্সর হিসেবেও কাজ করবে। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই ডিভাইসে পাওয়া যাবে তিনটি মাইক্রোফোন ও ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম। সিকিউরিটি ফিচার হিসাবে এতে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার বিদ্যমান, যা ইউজারের মুখ ঢাকা থাকলেও কাজ করবে। তদুপরি, কানেক্টিভিটি অপশন হিসাবে Nothing Phone (2) -এ সামিল রয়েছে – ব্লুটুথ ৫.৩, ওয়াইফাই ৬, জিপিএস ও ইউএসবি টাইপ-সি পোর্ট। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট পিপিএস ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সমর্থন করে। এক্ষেত্রে ওয়্যার্ড ও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির মাধ্যমে এই ফোনকে যথাক্রমে ৫৫ মিনিট ও ১৩০ মিনিটে ফুল চার্জ করা সম্ভব হবে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য এই হ্যান্ডসেট IP54 রেটিং প্রাপ্ত। Nothing Phone (2) স্মার্টফোনের পরিমাপ ১৬২.১x৭৬.৪x৮.৬ মিমি এবং ওজন ২০১.২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥