Nothing Phone 2 ব্যবহারকারীদের জন্য বড় সুখবর, ক্যামেরার যাবতীয় সমস্যার সমাধান করল সংস্থা

Avatar

Published on:

Nothing Phone 2 Camera Issue Fix

গত মাসে ভারতের বাজারে পা রেখেছিল Nothing Phone (2)। যারপর থেকে ব্র্যান্ডটি তাদের এই নয়া ফোনের জন্য মোট দুটি ফার্মওয়্যার আপডেট রিলিজ করে। লঞ্চের ঠিক পরপরই Nothing OS 2.0.1 আপডেট রোলআউট করা হয় এবং চলতি মাসের ৯ তারিখে আসে Nothing OS 2.0.2 আপডেট। যদিও দ্বিতীয় আপডেটটি ইনস্টল করার পর থেকেই ডিভাইসের ক্যামেরা পারফরম্যান্স ক্রমাগত খারাপ হওয়ার অভিযোগ আসতে থাকে। প্রতিক্রিয়াস্বরূপ Nothing তাদের লেটেস্ট ফ্লাগশিপ ফোনের সমস্যার সমাধান ঘটাতে খুব শীঘ্রই আরেকটি নয়া সফ্টওয়্যার আপডেট রিলিজ করার প্রতিশ্রুতি দেয়। সেই মতো আজ Nothing Phone (2) ফোনের ভারতীয় সংস্করণের জন্য তৃতীয় ফার্মওয়্যার আপডেট Nothing OS 2.0.2a রিলিজ করা হল। এই নয়া আপডেট পূর্ববর্তী Nothing OS 2.0.2 -এর কারণে দেখা দেওয়া সমস্যার সমাধন করার পাশাপাশি বেশ কয়েকটি ক্যামেরা ফিচার আপগ্রেড করবে।

Nothing Phone (2) ফোনের জন্য এল Nothing OS 2.0.2a আপডেট

নাথিং ফোন (২) -এর জন্য ঘোষিত নয়া নাথিং ওএস ২.০.২এ আপডেটের সাইজ প্রায় ৫৮এমবি। সংস্থার দাবি অনুসারে, কার্যকারিতার দিক থেকে এই ফার্মওয়্যার আপডেটটি HDR শটের জন্য আরো ভালো তথা উন্নত হাইলাইট এক্সপোজার অফার করবে। আবার HDR ফিচার এনাবল আছে নাকি ডিজেবল তা যাতে ইউজাররা বুঝতে পারেন, তার জন্য একটি নতুন UI এলিমেন্ট যুক্ত করা হয়েছে। পাশাপাশি, কম আলো বা লো-লাইট এনভায়রনমেন্ট শটের জন্য হাইলাইট লেভেল অপ্টিমাইজ করা হয়েছে।

নাথিং ওএস ২.০.২এ আপডেট ইনস্টল করা হলে, ইনডোর শুটিংয়ের বা ঘরের ভিতরে ফটো তোলার ক্ষেত্রে ‘ফেস স্কিয়ারিটি’ যাতে বজায় থাকে তা নিশ্চিত করা হবে বলে জানা যাচ্ছে। এছাড়া পূর্ববর্তী নাথিং ওএস ২.০.২ ওএসের কারণে HDR মোডে শুটিং করার সময় পোট্রেট শটে যে হ্যালো এফেক্টর সমস্যা দেখা দিয়েছিল তারও সমাধান করা হয়েছে নয়া আপডেটে।

ক্যামেরা ইমপ্রুভমেন্ট (Camera Improvements)

  • ইনডোর এনভায়রনমেন্টে ছবি তোলার সময়ে ফেস ক্লিয়ারিটি অফার করা হবে।
  • লো-লাইট এনভায়রনমেন্টে হাইলাইট লেভেল অপ্টিমাইজ করা হয়েছে।
  • HDR এনাবল আছে কিনা বোঝার জন্য নতুন UI এলিমেন্ট যুক্ত করা হয়েছে।
  • HDR মোডে শুটিং করার সময় হাইলাইট এক্সপোজার অপ্টিমাইজ করা হয়েছে।
  • HDR-এনাবল পোট্রেট মোডে ছবি তোলার সময়ে দেখা দেওয়া হ্যালো ইফেক্ট সমস্যার সমাধান করা হয়েছে।

Nothing Phone (2) স্মার্টফোনে Nothing OS 2.0.2a আপডেট কিভাবে ইন্সটল করবেন?

যেসব নাথিং ফোন (২) ইউজাররা লেটেস্ট নাথিং ওএস ২.০.২এ আপডেট নিজের ডিভাইসে ইনস্টল করতে চান, তাদের প্রথমেই ফোনের ‘সেটিংস’ -এ চলে যেতে হবে। এর পর ‘সিস্টেম’ বিকল্প চয়ন করুন। এখানে ‘সিস্টেম আপডেট’ লেখা অপশন পাবেন, তা বেছে নিন – (Settings > System > System Update)।

Nothing Phone (2)‌ এর স্পেসিফিকেশন

নাথিং ফোন (২) স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) LTPO OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিভাইসটি অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিংওএস ২.০ (NothingOS 2.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট পিপিএস ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সমর্থন করে।

ছবি তোলার জন্য Nothing Phone (2) -এ LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – OIS ও EIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর এবং EIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল / মাইক্রো লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। তদুপরি সিকিউরিটি ফিচার হিসাবে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

সঙ্গে থাকুন ➥