Nothing Phone 2 ফোনে আপডেট আসতেই বিপত্তি, ক্যামেরা আরও খারাপ হয়ে যাওয়ার অভিযোগ

Avatar

Published on:

Nothing Phone 2 Camera Issue after new update

Nothing সম্প্রতি তাদের নতুন লঞ্চ হওয়া হ্যান্ডসেট Phone (2) -এর জন্য Nothing OS 2.0.2 সফ্টওয়্যার আপডেট রিলিজ করেছে। এই আপডেটটি রোলআউট করার অন্যতম কারণ হল, ডিভাইসের ক্যামেরা বিভাগের ফিচারসমূহ আরো উন্নীত করা। কিন্তু আপডেটটির কার্যকারিতা নিয়ে যে দাবি করা হয়েছে, ঠিক তার বিপরীত হওয়ায় ইউজারদের রোষানলের সম্মুখীন হতে হচ্ছে কার্ল পেই -এর সংস্থাকে। আসলে হালফিলে কিছু Nothing Phone (2) ইউজার টুইট করে অভিযোগ জানান যে, Nothing OS 2.0.2 ওএস আপডেট ইনস্টল করার পর থেকেই ডিভাইসের ক্যামেরা পারফরম্যান্স ক্রমাগত অবনত হচ্ছে। এমনকি HDR ফিচারের পারফরম্যান্স যথেষ্ট খারাপ হয়েছে এবং ফটোতে শ্যাডো বা ছায়া যথাযথভাবে ক্যাপচার করতে ব্যর্থ হয়েছে Nothing Phone (2)।

Nothing OS 2.0.2 আপডেট ইনস্টল করার পর থেকেই Nothing Phone (2) -এর ক্যামেরা খারাপ হয়ে গেছে

মাইক্রোব্লগিং সাইট X (পূর্বে টুইটার নাম পরিচিত) -এ সম্প্রতি একটি পোস্ট শেয়ার করে ইউটিউবার পার্থ মনীশ কোহলি (Parth Monish Kohli) দাবি করেন যে, লেটেস্ট নাথিং ওএস ২.০.২ সফ্টওয়্যার আপডেট ইনস্টল করার ফলে নাথিং ফোন (২) -এর ক্যামেরার গুণমান হ্রাসপ্রাপ্ত হয়েছে। টুইট অনুসারে, ডিভাইসের HDR পারফরম্যান্স তুলনায় অনেক খারাপ হয়ে গেছে এবং ক্যাপচার করা ফটোগুলি খুবই ‘ব্লেন্ড’ দেখাচ্ছে। ইউটিউবের আরো বলেছেন যে, আলোচ্য হ্যান্ডসেটটি কোনো অবজেক্টের শ্যাডো বা ছায়া যথাযথ ভাবে ক্যাপচার করতে ব্যর্থ হচ্ছে এবং অসম স্কিন টোন ব্রাইটেনিং এফেক্ট ফেলছে ছবিতে। পার্থ, তার করা দাবিগুলি যে মিথ্যে নয় তা প্রমাণ করতে একাধিক ছবিও শেয়ার করেছেন টুইটারে৷

ইরশাদ কালিবুল্লাহ (Ershad Kaleebullah) নামের আরেক ইউটিউবারও অনুরূপ অভিযোগ নিয়ে এসেছে নাথিং ব্র্যান্ডের বিরুদ্ধে। ইরশাদ তার টুইটে বলেছেন যে, নাথিং ফোন (২) -এর ‘HDR প্রসেসিং খুব অসঙ্গতিপূর্ণ এবং অদ্ভুত’। উভয় ইউটিউবারই তাদের পোস্টে উল্লেখ করেছেন যে – “এটা যথেষ্ট হতাশাজনক বিষয় যে OTA আপডেটটি HDR ফিচারকে উন্নত করার পরিবর্তে বিপরীত প্রভাব ফেলছে”। ইউটিউবার পার্থর মতে, লঞ্চের পরপরই সফ্টওয়্যার আপডেট রিলিজ করা ইতিবাচক দিক বলেই মানা হয়, তবে সেগুলির স্থিতিশীল হওয়াও সমান ভাবে জরুরি। যা করতে ব্যর্থ হয়েছে নাথিং।

অতএব নাথিং ইউজারদের থেকে আসা সাম্প্রতিক এই টুইট পোস্ট থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গেছে যে, নাথিং ওএস ২.০.২ ওভার-দ্য-ইয়ার সফ্টওয়্যার আপডেট ডাউনলোড করার পর প্রায় প্রত্যেকেই নিরাশ হয়েছেন। যেখানে কিনা ইউজাররা আরো ভালো ইউজার এক্সপিরিয়েন্স উপভোগ করার আশা করেছিলেন।

জানিয়ে রাখি গত ৪ঠা আগস্ট থেকে নাথিং, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক তাদের নিজেস্ব কাস্টম স্কিন নাথিং ওএস ২.০.২ (Nothing OS 2.0.2) রোলআউট করার কাজ শুরু করেছিল।

সঙ্গে থাকুন ➥