Nothing Phone 2a: এক দিনে 1 লক্ষ বিক্রির রেকর্ড, বাজারে একাই রাজ করছে নাথিং ফোন

Avatar

Published on:

Nothing Phone 2a Sales Milestone

কোম্পানির প্রথম বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন হিসেবে Nothing Phone (2a) গত সপ্তাহে ভারতে লঞ্চ হয়েছে এবং আশানুরূপভাবে স্মার্টফোনের বাজারে সহজেই জায়গা করে নিয়েছে। কোম্পানি আগেই জানিয়েছিল যে, বিক্রির প্রথম দিনে (১২ মার্চ) প্রথম এক ঘণ্টার মধ্যেই ফোনটির ৬০,০০০ ইউনিট বিক্রি হয়েছে। এবার নাথিংয়ের সিইও (CEO) নিশ্চিত করলেন যে, সেল শুরুর দিনে তারা মোট ১,০০,০০০ ইউনিট Nothing Phone (2a) বিক্রি করতে সক্ষম হয়েছেন।

Nothing Phone (2a)-এর বিক্রি প্রথম দিনেই ছাড়ালো ১,০০,০০০ ইউনিটের মার্ক

নাথিংয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার কার্ল পেই সোশ্যাল মিডিয়ায় আনন্দ সহকারে জানিয়েছেন যে, তাদের নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন, নাথিং ফোন (২এ) সেলের প্রথম দিনেই ১,০০,০০০ ইউনিটের মাইলফলক অতিক্রম করেছে। এটি গত বছর লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ নাথিং ফোন (২)-এর একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প হিসাবে বাজারে পা রেখেছে, তবে কোম্পানি দামে নিরিখে হ্যান্ডসেটটির স্পেসিফিকেশনের ক্ষেত্রে কোনও খামতি রাখেনি। নাথিং ফোন (২এ)-তে রয়েছে বড় ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেমের মতো বৈশিষ্ট্য, যা এর উচ্চতর মডেলেও দেখতে পাওয়া যায়৷ ফোনটির রিয়ার প্যানেলে কোম্পানির সিগনেচার এলইডি লাইট সমন্বিত গ্লাইফ (Glyph) ইন্টারফেসও বজায় রাখা হয়েছে।

এছাড়া, নাথিং ফোন (২এ)-একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল নাথিংয়ের কাস্টম-মেড মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রো প্রসেসর। যদিও কোম্পানি দাবি করেছে যে, এটি ১০% বেশি এফিসিয়েন্সি অফার করে, তবে বাস্তব জীবনে এর কর্মক্ষমতা সম্ভবত স্ট্যান্ডার্ড ডাইমেনসিটি ৭২০০ বা ৭২০০ আল্ট্রা-এর মতোই হবে। কেননা তিনটি প্রসেসরকেই একই ৪ ন্যানোমিটার উৎপাদন প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে।

Nothing Phone (2a)-এর স্পেসিফিকেশন

Nothing Phone (2a)-এর সামনে ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০ সাপোর্ট করে। যেমনটা আগেই উল্লেখ করা হয়েছে, ফোনটি MediaTek Dimensity 7200 Pro প্রসেসর দ্বারা চালিত। এই চিপসেটটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত।

ক্যামেরার ক্ষেত্রে, Nothing Phone (2a)-এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সিস্টেমের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Nothing Phone (2a) অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে নাথিং ওএস ২.৫ (Nothing OS 2.5) কাস্টম স্কিনে রান করে। কোম্পানি প্রতিশ্রুতি দিয়েছে যে ডিভাইসটি আগামী তিন বছরের ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ গ্রহণ করবে।

দাম সম্পর্কে বললে, Nothing Phone (2a) ইউরোপের মার্কেটে ৩২৯ ইউরো (প্রায় ২৯,৭০০ টাকা), যুক্তরাজ্যে ৩১৯ পাউন্ড স্টার্লিং (প্রায় ৩৩,৭০০ টাকা) এবং ভারতে মাত্র ২৩,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রেতাদের জন্য, একটি ডেভেলপার প্রোগ্রাম বর্তমানে ফোনটিকে ৩৪৯ ডলার (প্রায় ২৯,০০০ টাকা)-এ অফার করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥