লঞ্চের আগেই স্পিডে Redmi Note 13 Pro+ ফোনকে পিছনে ফেলল Nothing Phone (2a)

Avatar

Published on:

Nothing Phone 2a Speed

চলতি সপ্তাহের শুরুতে আনুষ্ঠানিকভাবে নাথিং তাদের আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোন Nothing Phone (2a)-এর লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। এটি আগামী ৫ মার্চ গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে। আর আগেই, স্মার্টফোনটির সম্পর্কে বিভিন্ন সূত্র মারফৎ নানা তথ্য ফাঁস হয়েছে। আর এখন, Nothing Phone (2a) সুপরিচিত বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, আনটুটু ১০ (AnTuTu 10) বেঞ্চমার্কে হাজির হয়েছে, যা এর পারফরম্যান্সের আভাস দিয়েছে।

প্রকাশিত হল Nothing Phone (2a)-এর AnTuTu স্কোর

নতুন নাথিং ফোন (২এ) একটি মিড-রেঞ্জ ডিভাইস হলেও, আনটুটু ১০ বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে যথেষ্ট ভালো স্কোর করেছে। বেঞ্চমার্ক সাইটে ফোনটি সম্মিলিতভাবে ৭,৩৮,১৬৪ পয়েন্ট অর্জন করেছে। এর মধ্যে রয়েছে সিপিইউ, জিপিইউ, মেমরি এবং ইউজার এক্সপেরিয়েন্স বিভাগের একত্রিত ফলাফল। নাথিংয়ের এই ফোনটিকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেট চালিত রেডমি নোট ১৩ প্রো প্লাস, এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২৮ চিপসেট যুক্ত OnePlus Nord CE 3-এর সাথেও তুলনা করা হয়েছে। তবে, ফোন (২এ)-এর সামগ্রিক স্কোর উভয় স্মার্টফোনকে ছাপিয়ে গেছে।

জানিয়ে রাখি, সাম্প্রতিক প্রতিবেদনগুলি নাথিং ফোন (২এ)-এর কিছু সম্ভাব্য স্পেসিফিকেশনের আভাস দিয়েছে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। ৮ জিবি বা ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বা ২৫৬ জিবি স্টোরেজের সহ ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেট সহ আসবে বলে শোনা যাচ্ছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Nothing Phone (2a)-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ISOCELL JN1 আল্ট্রাওয়াইড লেন্সের সাথে ৫০ মেগাপিক্সেলের Samsung ISOCELL S5KGN9 প্রাইমারি সেন্সর অবস্থান করবে বলে আশা করা হচ্ছে৷ এছাড়া, এটি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নাথিং ওএস ২.৫ (Nothing OS 2.5) কাস্টম স্কিনে চলবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, Nothing Phone (2a)-এর ডিজাইন নিয়ে ধোঁয়াশা রয়েছে। যদিও এক সুপরিচিত টিপস্টারের দ্বারা শেয়ার করা উচ্চ-মানের রেন্ডারগুলি সম্প্রতি ভুল বলে প্রমাণিত হয়েছে, তবে এর প্রথম দিকের ডিজাইন রেন্ডারগুলি সঠিক হতে পারে বলে মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে যে Nothing Phone (2a)-এর বেস ৮ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য হতে পারে ৩৪৯ ইউরো (প্রায় ৩১,২১৫ টাকা), যেখানে উচ্চতর ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৩৯৯ ইউরো (প্রায় ৩৫,৭০০ টাকা) মূল্যে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥