ডিজাইন মেইন ইউএসপি, সেই লক্ষ্যে অবিচল Nothing, আনল তাদের সবচেয়ে সস্তা ফোন

Avatar

Published on:

Nothing Phone 2a Design

লন্ডন ভিত্তিক প্রযুক্তি সংস্থা নাথিং (Nothing) তাদের প্রোডাক্ট লাইনআপ সম্প্রসারিত করার জন্য অবিরত কাজ করে চলেছে। এখনও পর্যন্ত কোম্পানিটি দুটি ভিন্ন ফোন এবং দুটি হেডফোন মডেল বাজারে এনেছে। কোম্পানির পরবর্তী মডেলটি একটি সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে চলেছে, যার নাম Nothing Phone (2a)। ইতিমধ্যেই ফোনের ক্যামেরা ফিচার এবং আনটুটু (AnTuTu) স্কোর প্রকাশ্যে এসেছে। ফোনটির আসন্ন আগমনের ইঙ্গিত দিয়ে নাথিংয়ের তরফে একটি ভিডিও টিজারও সম্প্রতি প্রকাশ করা হয়েছে। Nothing Phone (2a) আগামী ৫ মার্চ গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে। আর এখন, কোম্পানি এই হ্যান্ডসেটটির অফিসিয়াল রেন্ডার ইমেজ শেয়ার করেছে। চলুন কি কি তথ্য উঠে এল এই আপকামিং ফোনটির সম্পর্কে, জেনে নেওয়া যাক।

সামনে এল Nothing Phone (2a)-এর অফিসিয়াল রেন্ডার

নাথিংয়ের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে শেয়ার করা অফিসিয়াল ইমেজটি নাথিং ফোন (২এ)-এর রিয়ার ডিজাইনটিকে স্পষ্টভাবে তুলে ধরেছে। রেন্ডার অনুসারে, ফোনটির রিয়ার প্যানেলটি কোম্পানির অন্যান্য পণ্যগুলির মতোই স্বচ্ছ হবে এবং এতে গ্লাইফ (Glyph) এলইডি লাইট দেখা যাবে। এতেও আগের নাথিং ফোন (১) এবং লেটেস্ট নাথিং ফোন (২)-এর অনুরূপ স্ক্রু এবং রাবারের ওয়্যারগুলি সহজেই দেখা যায়। বিগত কয়েক বছরে নাথিংয়ের এই ডিজাইন ল্যাঙ্গুয়েজটি প্রযুক্তি প্রেমীদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই নতুন মডেলটিও একই ধারা বজায় রেখেছে। তবে, পরিবর্তন হিসেবে নাথিং ফোন (২এ)-এর পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে।

নাথিং তাদের পোস্টে আগামী ৫ মার্চ আগ্রহী ক্রেতাদের ফোনটির সম্পূর্ণ প্রকাশের জন্য প্রস্তুত হতে বলেছে। তবে তার আগেই বিভিন্ন সূত্র মারফৎ নাথিং ফোন (২এ)-এর স্পেসিফিকেশন সম্পর্কিত একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। বলা হচ্ছে, ডিভাইসটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) স্ক্রিন সহ আসবে।

এছাড়া, Nothing Phone (2a)-এ MediaTek Dimensity 7200 বা Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসর ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। নাথিংয়ের এই ফোনে ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। ক্যামেরার ক্ষেত্রে, Phone (2a)-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করবে। আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, আপকামিং হ্যান্ডসেটটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, আমেরিকার বাজারে Nothing Phone (2a)-এর দাম সম্ভবত ৩০০ ডলার – ৩৫০ ডলার (প্রায় ২৫,০০০ – ২৯,০০০ টাকা)- এর মধ্যে থাকবে, যা এটিকে মার্কেটে প্রতিযোগিতামূলক করে তুলবে। তবে, এই সমস্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হতে ৫ মার্চের লঞ্চ ইভেন্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥