CMF Phone: রেডমি-রিয়েলমিকে টেক্কা দিতে সস্তায় আসছে সিএমএফ-এর প্রথম স্মার্টফোন

Avatar

Published on:

Upcoming CMF Phone Launch Soon

লন্ডন-ভিত্তিক সংস্থা নাথিং (Nothing) মার্কেটে এখনও অপেক্ষাকৃত নতুন হলেও, অভিনব ডিজানের জন্য যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। আবার, সিএমএফ (CMF) নামে নাথিংয়ের একটি সাব-ব্র্যান্ডও রয়েছে। যারা ইতিমধ্যেই নেকব্যান্ড, ইয়ারবাড এবং চার্জারের মতো সাশ্রয়ী মূল্যের পণ্যের হাত ধরে বাজারে নিজের একটি নাম তৈরি করেছে। এখন মনে করা হচ্ছে যে, সিএমএফ স্মার্টফোনের মার্কেটেও পা রাখতে চলেছে। কেননা একটি সিএমএফ ব্র্যান্ডের ফোন ভারতের BIS সার্টিফিকেশন ডেটাবেসে হাজির হয়েছে।

CMF কি বাজারে আনছে নতুন স্মার্টফোন?

“A015” মডেল নম্বর সহ একটি ডিভাইস ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। যদিও এই মডেল নম্বরটি প্রাথমিকভাবে আসন্ন নাথিং ফোন (3)-এর সাথে যুক্ত বলে মনে করা হয়েছিল, তবে বিআইএস বিশেষভাবে একে সিএমএফ প্রোডাক্ট হিসেবে উল্লেখ করেছে। এটি যেমনভাবে নাথিং ফোন (3) সম্পর্কে বিভ্রান্তি দূর করেছে, তেমনই সিএমএফ-এর প্রথম স্মার্টফোনের আগমন নিয়ে জল্পনা শুরু করেছে।

এছাড়াও, A015 মডেল নম্বরটি নাথিংয়ের এর সাধারণ নেমিং স্কিমের (ফোন ১-এর জন্য A063 এবং ফোন ২-এর জন্য A065) ধারাও বজায় রাখে না। এটি একটি সিএমএফ-ব্র্যান্ডেড ফোনের আগমনের জল্পনাকে আরও জোরালো করে। নাথিংয়ের বাজেট-ফ্রেন্ডলি বিকল্প হিসাবে, বাজেটের ওপর সিএমএফ-এর ফোকাস বিবেচনা করে স্মার্টফোন লঞ্চ করা খুব একটা আশ্চর্যের হবে না। সিএমএফ প্রোডাক্টগুলির ডিজাইন তাদের মূল ব্র্যান্ডের অনুরূপ হলেও, সাধারণত সহজতর এবং সাশ্রয়ী হয়৷

বিআইএস-এর অনুমোদন প্রাপ্ত ডিভাইসটির সিএমএফ-ব্র্যান্ডিং নির্দেশ করে যে, এটি সম্ভবত একটি বাজেট ফোন হবে। তবে মডেল নম্বর ছাড়া, এই মুহূর্তে স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিশদ তথ্য উপলব্ধ নেই। এখন কীভাবে সিএমএফ তীব্র প্রতিযোগিতামূলক বাজেট স্মার্টফোন মার্কেটে নিজেদের আলাদা করে, সেটাই এখনও দেখার। তবে আপাতত, A015 স্মার্টফোন না সম্পূর্ণ অন্য কিছু কিনা, তা জানাতে অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

সঙ্গে থাকুন ➥