সস্তায় ফাটাফাটি গেমিং ফোন লঞ্চ করল Nubia, 16GB র‍্যাম, 120hz ডিসপ্লে, দাম 16,300 টাকা

Published on:

Nubia Neo 5G Gaming Phone Launched

নুবিয়া একটি তাদের নতুন মিড-রেঞ্জ গেমিং স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে যার নাম Nubia Neo 5G। গেমিং ফোনে সাধারণত Qualcomm বা MediaTek চিপসেট থাকলেও, নতুন ফোনটিতে নবাগত Unisoc প্রসেসর দেওয়া হয়েছে। Nubia Neo 5G এর অন্যতম বিশেষত্ব চোখধাঁধানো ডিজাইন, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২০ হার্টজ ডিসপ্লে, এবং এনএফসি। আসুন তাহলে এই গেমিং ফোনটির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Nubia Neo 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

থাইল্যান্ডে লঞ্চ হওয়া নুবিয়া নিও ৫জি-তে ওয়াটারড্রপ নচ সহ ৬.৬ ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ২,৪০৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত নতুন ইউনিসক টি৮২০ চিপসেট দ্বারা চালিত, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৭ গিগাহার্টজ।

প্রসেসরটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। আবার অতিরিক্ত স্টোরেজের জন্য নুবিয়া নিও ৫জি-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Nubia Neo 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্সের সমন্বয়ে গঠিত ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত হয়েছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, নুবিয়ার মিড-রেঞ্জ গেমিং ফোনে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Nubia Neo 5G-তে উপলব্ধ অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল সিম, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি, একটি ইউএসবি-সি পোর্ট, একটি মাল্টি-লেয়ার হিট ডিসিপেশন ইউনিট, ফেস আনলক এবং একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর ডিভাইসটির পরিমাপ ১৬৩.৭ x ৭৫.০ x ৭.৯৮ মিলিমিটার।

Nubia Neo 5G মূল্য এবং উপলব্ধতা

থাইল্যান্ডে Nubia Neo 5G-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬,৯৯৯ থাই বাট, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৩০০ টাকার সমান। ফোনটি ফ্যান্টম ব্ল্যাক এবং ওয়ার-ড্যামেজড ইয়েলো- এই দুই আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। এই গেমিং ফোনটি ভারতে লঞ্চ হবে কিনা, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥