HomeMobilesRed Magic 8S Pro: অদৃশ্য সেলফি ক্যামেরা ও 6000mAh ব্যাটারি সহ লঞ্চ...

Red Magic 8S Pro: অদৃশ্য সেলফি ক্যামেরা ও 6000mAh ব্যাটারি সহ লঞ্চ হল দুর্ধর্ষ ফোন

নুবিয়া (Nubia) বর্তমানে তাদের গেমিং-কেন্দ্রিক Red Magic 9 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। সম্প্রতি একটি গিকবেঞ্চ (Geekbench) লিস্টিংয়ে, আসন্ন Red Magic লাইনআপের আসন্ন ডিভাইসকে দেখা গেছে, যা Qualcomm-এর অঘোষিত Snapdragon 8 Gen 3 চিপসেটে চলবে। এদিকে আজ ব্র্যান্ডটি ইন্দোনেশিয়ার বাজারে Red Magic 8S Pro নামে একটি নতুন ফোন লঞ্চ করেছে। এতে অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন এই নয়া ফোনটির স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Red Magic 8S Pro-এর স্পেসিফিকেশন

রেড ম্যাজিক ৮এস প্রো-এ ২,৪৮০ x ১,১১৬ পিক্সেলের রেজোলিউশন, ১০ বিট কালার ডেপ্থ, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে। ডিভাইসটিতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ। ফোনটি ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। ফোনটিতে কার্যকরী হিট ডিসিপেশনের জন্য একটি প্রশস্ত ২,০৬৮ বর্গ মিলিমিটার ভেপার চেম্বার (VC) সহ একটি আইস ১২.০ কুলিং সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, রেড ম্যাজিক ৮এস প্রো-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান৷ আর ফোনের সামনে একটি চতুর্থ প্রজন্মের ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, রেড ম্যাজিক ৮এস প্রো-এ ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিতে ডুয়েল স্পিকার, ৩টি মাইক্রোফোন এবং একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর রয়েছে। নিরাপত্তার জন্য, ম্যাজিক ৮এস প্রো-এ একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ, যা হার্ট-রেট মনিটর হিসাবে কাজ করে। এছাড়া কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে আছে, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ৭, ইউএসবি-সি এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

ইন্দোনেশিয়ার Red Magic 8S Pro-এর দাম

ইন্দোনেশিয়ায় Red Magic 8S Pro-এর দুটি স্টোরেজ অপশন লঞ্চ হয়েছে। বেস ভ্যারিয়েন্টটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে, যার দাম ১,১৯,৯৯,০০০ ইন্দোনেশীয় রুপিয়াহ (প্রায় ৬৫,২৫০ টাকা)। এটি মিডনাইট কালারে পাওয়া যাবে। এছাড়া উচ্চতর ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলটির দাম ১,৪৯,৯৯,০০০ ইন্দোনেশীয় রুপিয়াহ (প্রায় ৮১,৬৭০ টাকা)। এটি অরোরা কালারে উপলব্ধ।

তবে লক্ষ্যণীয় যে, ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ অরোরা কালার ভ্যারিয়েন্টটি সীমিত সংখ্যায় পাওয়া যাবে। আজ থেকে Red Magic 8S Pro-এর প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হয়েছে এবং আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে৷ ভারতে এটি পাওয়া যাবে কিনা, তা এখনও জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular