Smartphone: চার্জের চিন্তা ছাড়াই যত খুশি ব্যবহার করুন, এই নতুন ফোন চমকে দিচ্ছে!

Avatar

Published on:

Nubia Red Magic 9 Pro Launched

Nubia গত মাসে চীনে Red Magic 9 Pro নামে একটি অত্যাধুনিক গেমিং স্মার্টফোন লঞ্চ করেছিল।। ব্র্যান্ডটি এবার আন্তর্জাতিক বাজারে ফ্ল্যাগশিপ ফোনটি লঞ্চের ঘোষণা করেছে। পারফরম্যান্স-কেন্দ্রিক Red Magic 9 Pro-এ রয়েছে ফুলএইচডি+ ওলেড ডিসপ্লে, শক্তিশালী Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বিশাল ৬,৫০০ এমএএইচ ব্যাটারি। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নিই।

Red Magic 9 Pro: স্পেসিফিকেশন

রেড ম্যাজিক ৯ প্রো-এ ৬.৮ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৬০ হার্টজ পর্যন্ত টাচ রেসপন্স সাপোর্ট করে। এটি ১০-বিট কালার ডেপ্থের সাথে ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং ১৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিসপ্লেতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও এম্বেড করা আছে। স্মার্টফোনটি কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন প্রসেসরের সাথে এসেছে, যা অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ-এর সাথে যুক্ত। রেড ম্যাজিক ৯ প্রো অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক রেডম্যাজিক ওএস ৯.০ কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, রেড ম্যাজিক ৯ প্রো-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেন্সর সহ আল্ট্রা-ওয়াইড লেন্স রয়েছে। আর ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের একটি আন্ডার-ডিসপ্লে ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান৷ রেড ম্যাজিক ৯ প্রো ডুয়েল ১১১৫কে স্পিকার এবং তিনটি মাইক্রোফোন সহ ডিটিএস:এক্স আল্ট্রা সাপোর্ট করে।

Red Magic 9 Pro-এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম কার্ড সাপোর্ট, ৫জি সাপোর্ট, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৪, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Red Magic 9 Pro-এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৬,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Red Magic 9 Pro-এর মূল্য এবং লভ্যতা

Nubia Red Magic 9 Pro তিনটি কালার অপশনে গ্লোবাল মার্কেটে পাওয়া যাবে – স্লিট (কালো), স্নোফল (সিলভার) এবং সাইক্লোন (স্বচ্ছ)। ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ স্লিট সংস্করণটির দাম ৬৪৯ মার্কিন ডলার (প্রায় ৫৩,৯৭৫ টাকা)/ ৬৪৯ ইউরো (প্রায় ৫৮,৯৭০ টাকা)। অন্যদিকে, স্নোফল এবং সাইক্লোন ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজে মিলবে।

উভয় ভ্যারিয়েন্টেরই দাম ৭৯৯ মার্কিন ডলার (প্রায় ৬৬,৪৫০ টাকা)/৭৯৯ ইউরো (প্রায় ৭২,৬০৫ টাকা)। Red Magic 9 Pro আগামী ২৭ ডিসেম্বর থেকে নুবিয়ার গ্লোবাল ওয়েবসাইটে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে এবং আগামী ৩ জানুয়ারি থেকে ওপেন সেল শুরু হতে চলেছে। ফোনটি ভারতের বাজারে আসবে কিনা, সেসম্পর্কে কিছু নিশ্চিতভাবে জানাননি কোম্পানি।

সঙ্গে থাকুন ➥