বিশ্বের প্রথম 24 জিবি র‌্যামের ফোন Nubia RedMagic 8S Pro লঞ্চ হচ্ছে এই তারিখে, প্রসেসরে থাকছে বড় চমক

Published on:

Nubia Red Magic 8S Pro 1st 24gb Ram Smartphone

স্মার্টফোন নির্মাতা সংস্থাগুলি বর্তমানের প্রতিযোগিতামূলক মার্কেটে নিজেদের অবস্থান এবং গ্রাহক ধরে রাখতে নিত্যনতুন তথা অভিনব ফিচার উদ্ভাবনের কাজে উঠে পড়ে লেগেছে। যার দরুন এখন স্মার্টফোন ইউজাররা ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থেকে শুরু করে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির মতো একাধিক নয়া ফিচার ব্যবহারের অভিজ্ঞতা অর্জনে সক্ষম হচ্ছেন। ঠিক একই ভাবে, Nubia এখন ২৪ জিবি র‌্যাম ক্যাপাসিটির সাথে তাদের RedMagic-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুত নিচ্ছে। আসন্ন এই হ্যান্ডসেটটি আগামী মাসে RedMagic 8S Pro নামের সাথে বাজারে আসবে।

২৪ জিবি র‌্যাম যুক্ত Nubia RedMagic 8S Pro স্মার্টফোন শীঘ্রই এন্ট্রি নিতে চলেছে বিশ্ববাজারে

নুবিয়া তাদের অফিসিয়াল উইবো (Weibo) হ্যান্ডেলের মাধ্যমে সম্প্রতি নিশ্চিত করেছে যে, আসন্ন রেডম্যাজিক ৮এস প্রো স্মার্টফোনটি ২৪ জিবি র‌্যাম ক্যাপাসিটির সাথে আসবে। এক্ষেত্রে আপনারা যদি ভেবে থাকেন যে, ভার্চুয়াল র‌্যাম ফিচারের কারণে এত র‌্যাম পাওয়া যাবে তাহলে একদম ভুল ভাবছেন। সংস্থাটি ২৪ জিবি ফিজিক্যাল র‌্যাম অফার করতে চলেছে তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটে। অতএব, এত বেশি র‌্যাম ক্যাপাসিটির সাথে স্মার্টফোনটি দুর্দান্ত মাল্টি-টাস্কিং, গেমিং অভিজ্ঞতা এবং ভারী এডিটিংয়ের কাজ করতে দেবে বলে আশা রাখছি আমরা।

প্রসঙ্গত, বিবিকে ইলেক্ট্রনিক্স (BBK Electronics) মালিকানাধীন OnePlus এবং Realme ব্র্যান্ড দুটিও বর্তমানে ২৪ জিবি র‌্যাম অফারকারী স্মার্টফোন নিয়ে আসার কাজে রীতিমতো ব্যস্ত বলেই জানা গেছে। এক্ষেত্রে OnePlus আগামী মাসে Ace 2 Pro নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করবে, যার র‌্যাম ক্যাপাসিটি দেখার মতো হবে। আর Realme সংস্থাটি ২৪ জিবি র‌্যাম যুক্ত স্মার্টফোন নিয়ে আসার প্রস্তুতি চালাচ্ছে ঠিকই, কিন্তু ডিভাইসটির নাম বা অন্যান্য বিবরণ এখনও প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে জানা যাচ্ছে, ফোনটি খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে।

যাইহোক, Nubia হালফিলে তাদের আপকামিং RedMagic 8S Pro স্মার্টফোনের লঞ্চের তারিখ ঘোষণা করেছে এবং একই সাথে কয়েকটি কী-ফিচারও নিশ্চিত করেছে। চলুন আলোচ্য মডেলের আগমনের দিনক্ষণ এবং সম্ভাব্য বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

Nubia RedMagic 8S Pro স্মার্টফোনের লঞ্চের তারিখ এলো প্রকাশ্যে

নুবিয়া রেডম্যাজিক ৮এস প্রো স্মার্টফোনকে আগামী ৫ই জুলাই একটি ইভেন্ট লঞ্চ করা হবে। আর জানিয়ে রাখি, এই একই ইভেন্টে একটি নতুন গেমিং ট্যাবলেটের উপর থেকেও পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে।

Nubia RedMagic 8S Pro -এর সম্ভাব্য স্পেসিফিকেশন

নুবিয়া সংস্থার ঘোষণা অনুযায়ী, আসন্ন রেডম্যাজিক ৮এস প্রো স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের ওভারক্লকড সংস্করণ ব্যবহার করা হবে। । টিজার পোস্টে উক্ত প্রসেসরের এই সংস্করণটিকে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ লিডিং ভার্সন (Snapdragon 8 Gen 2 Leading Version) হিসাবে টিজ করা হয়েছে। তদুপরি, আলোচ্য ডিভাইসে অ্যাড্রেন ৭৪০ জিপিইউ থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। এই জিপিইউ -এর ক্লক স্পিড ৬৮০ মেগাহার্টজ থেকে ৭১৯ মেগাহার্টজ পর্যন্ত বৃদ্ধি করা হবে বলে আশা করা হচ্ছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, আপকামিং RedMagic 8S Pro -এর বাদবাকি ফিচার চলতি বছরের প্রারম্ভে আত্মপ্রকাশ করা RedMagic 8 Pro এর অনুরূপ রাখা হতে পারে। যার অর্থ, উক্ত ফোনে সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হবে। এছাড়া, এটি – ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারির সাথে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥