অদৃশ্য সেলফি ক্যামেরার সঙ্গে বাজারে এল Nubia Z50 Ultra, ফিচার্স তাক লাগিয়ে দেবে

Avatar

Published on:

Nubia Z50 Ultra launched

গত বছর ডিসেম্বরে, নুবিয়া Snapdragon 8 Gen 2 চিপসেটের সাথে Nubia Z50 স্মার্টফোনটি উন্মোচন করেছিল। এই ডিভাইসটি একটি অসাধারণ কার্ড-এজ ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্যের সাথে বাজারে এসেছিল৷ জেডটিই (ZTE)-এর সাব-ব্র্যান্ডটি এখন তাদের দ্বিতীয় Snapdragon 8 Gen 2-চালিত ফোন হিসাবে Nubia Z50 Ultra উন্মোচন করেছে। একটি “আল্ট্রা” মডেল হওয়ার কারণে, এটি Z50-এর থেকে উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে। এই ডিভাইসটির ইউএসপি হল এতে অত্যন্ত স্লিম বেজেল সহ একটি নচ-হীন অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এছাড়াও, Nubia Z50 Ultra ৬৪ মেগাপিক্সেলের ৩৫ মিমি প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। আসুন তাহলে এই নবাগত ফ্ল্যাগশিপ ফোনটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Nubia Z50 Ultra স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্য

নুবিয়া জেড৫০ আল্ট্রা ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যাতে কোনও নচ বা পাঞ্চ-হোল নেই। স্ক্রিনটি ২,৪৮০ x ১,১১৬ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৪৪০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং, ১,৫০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা, ১০-বিট কালার এবং ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে। ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত। নুবিয়া জেড৫০ আল্ট্রা- তে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ পাওয়া যায়। এছাড়াও, ফোনটিতে ৪,২১২ বর্গ মিলিমিটারের বড় ভেপার চেম্বার লিকুইড কুলিং সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, নুবিয়া জেড৫০ আল্ট্রা-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৭ ৩৫ মিমি প্রাইমারি ক্যামেরা, ওআইএস সাপোর্ট সহ একটি ৬৪ মেগাপিক্সেলের ৮৫ মিমি পেরিস্কোপ জুম ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে, যা ম্যাক্রো লেন্স হিসাবেও কাজ করে। এই রিয়ার ক্যামেরাগুলিকে একটি রিং এলইডি ফ্ল্যাশ এবং মাল্টি-চ্যানেল স্পেকট্রাল সেন্সর সহায়তা করে।

আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি কাস্টম-মেড ১৬ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি১৬ই১কিউ আন্ডার-ডিসপ্লে ক্যামেরা বর্তমান। নুবিয়া জানিয়েছে যে, এতে আলোর সঞ্চালন ৩০ শতাংশ বেড়েছে। এই সেন্সরটি জেড৫০ আল্ট্রাকে আগের থেকে আরও ভালো সেলফি ক্যাপচার করতে সাহায্য করে। এছাড়াও, এআই সুপার-সেন্সিং ইঞ্জিন এবং ইমেজ সুপার-ট্রান্সপারেন্সি এনহ্যান্সমেন্ট প্রযুক্তি ভিডিও কলের জন্য ৫০ শতাংশ স্ক্রিনের স্বচ্ছতা বাড়াতে সহায়তা করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nubia Z50 Ultra-এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে একটি ডুয়েল সিম কার্ড স্লট, ৫জি সংযোগ, ওয়াইফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.৩, এনএফসি, একটি আইআর ব্লাস্টার, একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং ইউএসবি-সি পোর্ট রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর ওপর ভিত্তি করে মাইওএস ১৩ (MyOS 13) কাস্টম স্কিনে রান করে, যেটিতে শুধুমাত্র আটটি অ্যাপ রয়েছে যা আনইনস্টল করা যাবে না। এটি নুবিয়ার প্রথম জেড-সিরিজ ফোন যা একটি ফিজিক্যাল স্লাইডার অফার করে। যা অ্যালার্ট মিউট করতে, ফটো তুলতে এবং গেমিং মোড চালু/বন্ধ করতে ব্যবহার করা যেতে পারে। Nubia Z50 Ultra-এর পরিমাপ ১৬৩.৯ x ৭৬.৩ x ৮.৩ মিলিমিটার এবং ওজন ২২৮ গ্রাম।

Nubia Z50 Ultra-এর মূল্য ও লভ্যতা

Nubia Z50 Ultra চীনে মোট পাঁচটি ভ্যারিয়েন্টে এসেছে –

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম – ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,১৬০ টাকা)।

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,৬৯০ টাকা)

১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৪১০ টাকা)

১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭০,৭৪০ টাকা)

এছাড়াও, বিশেষ Nubia Z50 Ultra Starry Night Collector’s Edition-টি ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সহ এসেছে। এর দাম ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,৯৬০ টাকা)। এটি ব্লু কালার অপশনে এসেছে এবং বিশেষ সংস্করণের মডেলটির ডিজাইনটি ভিনসেন্ট ভ্যান গঘের “স্টারি নাইট” দ্বারা অনুপ্রাণিত। রেগুলার Nubia Z50 Ultra ব্ল্যাক এবং গ্রে কালারে এসেছে। এই ফোনটির সমস্ত ভ্যারিয়েন্ট আজ থেকে চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এর প্রথম সেল আগামী ১৪ মার্চ সকাল ১০টা (স্থানীয় সময়) থেকে শুরু হবে। ফোনটি ভারতে লঞ্চ হবে কিনা, তা অজানা।

সঙ্গে থাকুন ➥