অদৃশ্য ক্যামেরা নিয়ে বাজারে কাঁপাতে আসছে Nubia Z60 Ultra, লঞ্চের তারিখ প্রকাশ্যে এল

Avatar

Published on:

Nubia z60 ultra launch date confirmed key specifications leaked

নতুন বছরের আগেই বাজারে আসতে শুরু করেছে অত্যাধুনিক সব ফোন। যেমন আজই Realme GT 5 Pro লঞ্চ হয়েছে। এবার দুর্ধর্ষ ফিচার্স অফার করার জন্য পরিচিত Nubia তাদের Z60 Ultra ফোনটির লঞ্চের তারিখ সামনে এনেছে। ডিসেম্বরেই আত্মপ্রকাশ করতে চলেছে এটি। বেশ কিছু দিন ধরেই Nubia Z60 Ultra সম্পর্কে নানান তথ্য উঠে এসেছে। চলুন ফোনটির লঞ্চের তারিখের পাশাপাশি ফাঁস হওয়া অন্যান্য তথ্যগুলিও দেখে নেওয়া যাক।

Nubia Z60 Ultra-এর লঞ্চের তারিখ

নুবিয়া জেড৬০ আল্ট্রা চীনে আগামী ১৯ ডিসেম্বর লঞ্চ করা হবে। এটি কোয়ালকম-এর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর চালিত জেড৫০ আল্ট্রা-এর উত্তরসূরি হবে, যা গত মার্চে বাজারে এসেছিল। যদিও নতুন পোস্টারটিতে লঞ্চের তারিখ ছাড়া আর কিছু উল্লেখ করা হয়নি। আসুন ফোনটির ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Nubia Z60 Ultra স্পেসিফিকেশন (সম্ভাব্য)

নুবিয়া জেড৬০ আল্ট্রা-এ ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল, ক্যামেরার জন্য কোনও কাটআউট থাকবে না। যার অর্থ, কোম্পানির পঞ্চম-প্রজন্মের ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা সলিউশন সহ এটি একটি সত্যিকারের ফুল-স্ক্রিন এক্সপেরিয়েন্স প্রদান করবে।

শোনা যাচ্ছে যে, ১৬ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরার পাশাপাশি, নুবিয়া জেড৬০ আল্ট্রা-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Nubia Z60 Ultra-এ লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট ব্যবহৃত হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৮০ ওয়াট চার্জিং সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। পূর্বসূরির মতো, Nubia Z60 Ultra-এও সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ মিলতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাইওএস (MyOS) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, Nubia Z60 Ultra একটি আইপি৬৮ (IP68)-রেটেড ধুলো ও জল-প্রতিরোধী ডিভাইস হবে।

সঙ্গে থাকুন ➥