বছরের সেরা বাজি হবে OnePlus 11, প্রথমবার মেগা এন্ট্রি নিয়ে মুখ খুললো সংস্থা

Avatar

Published on:

OnePlus 11 launch official teased come in early 2023

ওয়ানপ্লাস শীঘ্রই বাজারে তাদের ফ্ল্যাগশিপ OnePlus 11 ফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। বিগত কয়েকমাস ধরেই ওয়ানপ্লাসের পরবর্তী ফ্ল্যাগশিপটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে। বিভিন্ন রিপোর্ট ও সূত্র মারফৎ এই ডিভাইসটির সম্পর্কে একাধিক তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে। তবে এতদিন, ওয়ানপ্লাসের তরফে এই ডিভাইসটির লঞ্চ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু এবার কোম্পানি সোশ্যাল মিডিয়ায় একটি টিজার ভিডিও প্রকাশ করে OnePlus 11-এর আসন্ন লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। এর পাশাপাশি, টিজার ভিডিওয়ে আপকামিং ডিভাইসটির ক্যামেরা মডিউলের ডিজাইনটিও প্রদর্শিত হয়েছে। চলুন ওয়ানপ্লাসের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজটির স্ট্যান্ডার্ড মডেলটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল OnePlus 11-এর টিজার ভিডিও

ওয়ানপ্লাস চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো-তে শেয়ার করা একটি ভিডিওর মাধ্যমে ওয়ানপ্লাস ১১-এর আসন্ন লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। আশা করা হচ্ছে এই স্মার্টফোনটি আগামী বছরের প্রথম দিকেই বাজার উন্মোচিত হবে। ওয়ানপ্লাস ১১-এর নতুন ক্যামেরা মডিউলের ডিজাইনটিও কোম্পানির টিজার ভিডিওতে দেখা গেছে। এই টিজারটি প্রমাণ করে যে, পূর্বে ফাঁস হওয়া ওয়ানপ্লাস ১১-এর ডিজাইন রেন্ডারগুলি সঠিক ছিল।

টিজার ভিডিও অনুযায়ী, নয়া ওয়ানপ্লাস ১১-এর ব্যাক প্যানেলে অবস্থিত বৃত্তাকার ক্যামেরা মডিউলের মাঝখানে প্রখ্যাত ক্যামেরা লেন্স প্রস্তুতকারক হ্যাসেলব্লাড (Hasselblad)-এর লোগোটি দেখা যাবে। এছাড়াও, ফোনটির পিছনে একটি এলইডি ফ্ল্যাশ মডিউল সহ ট্রিপল ক্যামেরা সিস্টেমের অস্তিত্ব নিশ্চিত করা হয়েছে। টিজারটিতে ওয়ানপ্লাস ১১-এর ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে। আসুন ওয়ানপ্লাস ১১-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত যে যে তথ্যগুলি প্রকাশ্যে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস ১১-এর স্পেসিফিকেশন এবং ফিচার – OnePlus 11 Specifications and Features

OnePlus 11 ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। সদ্য প্রকাশিত টিজার ভিডিওটি ডিভাইসের ক্যামেরা আইল্যান্ডের পাশাপাশি হ্যান্ডসেটে অ্যালার্ট স্লাইডারের উপস্থিতিও নিশ্চিত করেছে। এটিতে গ্লসি ফিনিশের সাথে গ্লাস ব্যাক প্যানেল এবং একটি মেটাল ফ্রেম থাকবে বলে মনে করা হচ্ছে৷ ব্ল্যাক কালার ভ্যারিয়েন্ট ছাড়াও, ডিভাইসটি গ্রীন কালার অপশনেও আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

OnePlus 11-এ কোয়াড-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে। ডিভাইসটি নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসরটি সম্ভবত ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

এছাড়া রিপোর্ট অনুযায়ী, OnePlus 11-এর ট্রিপল ক্যামেরা সিস্টেমের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর। আর সেলফির জন্য, ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যাবে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11-এ ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥