সুপারহিট OnePlus 11, ফ্যানদের জন্য OnePlus 11 Pro নিয়ে বড় ঘোষণা সংস্থার

Avatar

Published on:

OnePlus 11 Pro Not Launching

প্রতিশ্রুতি মতো গতকাল অর্থাৎ ৪ঠা জানুয়ারি চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে OnePlus 11। যদিও বিশ্ববাজারের জন্য ফোনটির লঞ্চের তারিখ ৭ই ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। আর আগামী ৯ই জানুয়ারি থেকে এর সেল শুরু হবে বলে ঘোষণা করেছে সংস্থা। এই মুহূর্তে ডিভাইসটি চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। আর প্রি-বুকিং শুরু হওয়ার মাত্র ১দিনের মধ্যে এই হ্যান্ডসেটটি যে নয়া মাইলস্টোন গড়েছে, তা রীতিমতো অবাক করেছে আমাদের। এমনকি সংস্থার প্রধানও ক্রেতাদের প্রতিক্রিয়া দেখে হতবাক বোনে গেছেন।

OnePlus সংস্থার চীনা শাখার প্রেসিডেন্ট লি জি (Li Jie) আজ মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo) -তে একটি পোস্ট শেয়ার করে জানান যে, নবাগত OnePlus 11 প্রি-অর্ডার শুরু হওয়ার মাত্র দুই ঘন্টার মধ্যেই দ্রুততম সেল রেকর্ড করেছে। সংস্থাটির ইতিহাসে এর আগে কোনো মডেল এরূপ দ্রুততার সাথে বিক্রি হয়নি বলেও লি স্বীকারোক্তি দিয়েছেন। ক্রেতাদের তরফ থেকে এরূপ দুর্দান্ত সাড়া পেয়ে টেক ব্র্যান্ডটির প্রেসিডেন্ট ওয়েইবোর মাধ্যমে ফ্যানদের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

OnePlus 11

ওয়েইবো -তে ফ্যানদের শেয়ার করা পোস্টের প্রত্যুত্তর দিতেও দেখা গেছে লি জি -কে। এক্ষেত্রে, ওয়ানপ্লাস সংস্থা ফ্যান এবং প্রেসিডেন্টের মধ্যে কমেন্ট সেকশনে কথোপকথন চলাকালীন একটি উল্লেখযোগ্য বিষয় আমাদের নজরে পড়েছে। একজন ওয়েইবো ইউজার পোস্ট করেছিলেন যে – যদি কোনও প্রো মডেল উপলব্ধ না থাকে, তবে তিনি ওয়ানপ্লাস ১১ কেনার জন্য প্রলুব্ধ হবেন। এই পোস্টের প্রতিক্রিয়া স্বরূপ লি জি বলেন – ওয়ানপ্লাস ১১ ইতিমধ্যেই বাজারে এসে গেছে এবং ওয়ানপ্লাস ১১ প্রো (OnePlus 11 Pro) নামের কোনো মডেল এইমুহূর্তে নেই।

OnePlus 11 Pro

ওয়ানপ্লাস সংস্থার প্রেসিডেন্টের দেওয়া এই বিবৃতিটি, পূর্ববর্তী কিছু রিপোর্টের সাথে সঙ্গতিপূর্ণ। যেখানে এই একই দাবি অর্থাৎ ওয়ানপ্লাস ২০২৩ সালে তাদের ফ্ল্যাগশিপ সিরিজের অধীনে কোনো প্রো মডেল লঞ্চ করবে না বলে উল্লেখ ছিল। যদিও এতদিন পর্যন্ত এই খবরের সত্যতা সম্পর্কে আমরা নিশ্চিত ছিলাম না। কিন্তু স্বয়ং ওয়ানপ্লাস প্রধানই যখন স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, তখন সন্দেহের কোনো অবকাশই থাকছে না।

ওয়ানপ্লাস ১১ -এর স্পেসিফিকেশন (OnePlus 11 Specifications)

সংস্থাটি ওয়ানপ্লাস ১১ ফোনের সাথে পুনরায় অ্যালার্ট স্লাইডার ফিরিয়ে এনেছে। ডিজাইনের নিরিখে, স্প্ল্যাশ প্রতিরোধের জন্য এটি মেটাল ফ্রেম এবং IP54 সার্টিফিকেশন সহ এসেছে। এই ফোনে ৬.৭-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩২১৬x১৪৪০ পিক্সেল) Samsung E4 AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এর LTPO 3.0 প্যানেল ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ডলবি ভিশন প্রযুক্তি সমর্থন করে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এতে ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 রম বর্তমান। আবার ডিভাইসটি যাতে দীর্ঘ সময়ের ব্যবহারে ওভার-হিট না হয়ে যায় তার জন্য এতে ভিসি লিকুইড কুলিং সিস্টেম বিদ্যমান।

OnePlus 11 স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS-এনাবল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, আল্ট্রা-ওয়াইড লেন্স ও অটোফোকাস সমর্থিত ম্যাক্রো ভিশন সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 সেকেন্ডারি সেন্সর, এবং ২এক্স টেলিফোটো লেন্স যুক্ত ৩২ মেগাপিক্সেল Sony IMX709 RGBW টারশিয়ারি সেন্সর। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার দেখা যাবে। তদুপরি, হ্যান্ডসেটটি বায়োনিক ভাইব্রেশন মোটর এবং ডুয়াল স্টেরিও স্পিকার সহ এসেছে। কানেক্টিভিটির জন্য – ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩, ডুয়াল সিম স্লট, GNSS, NFC এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকছে৷ OnePlus 11 -এ ১০০ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস ১১ স্মার্টফোনকে দুটি কালার (এমেরাল্ড গ্রীন ও ভলক্যানিক ব্ল্যাক) বিকল্প এবং মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে চীনের বাজারে নিয়ে আসা হয়েছে। মডেলগুলির দামের বিশদ নিম্নরূপ –

১২ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ – ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৯০০ টাকা)।

১৬ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ – ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫২,৭০০ টাকা)।

১৬ জিবি র‌্যাম+৫১২ জিবি স্টোরেজ – ৪,৮৯৯ ইউয়ান (প্রায় ৫৮,৭০০ টাকা)।

সঙ্গে থাকুন ➥