অপেক্ষার অবসান! 23 জানুয়ারি ভারতে লঞ্চ হবে OnePlus 12 ও 12R, একনজরে ফিচার্স

Published on:

OnePlus 12 & 12R Launch Date

বিবিকে গ্রুপের (BBK Group) অধীনস্থ জনপ্রিয় ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus) তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোনের গ্লোবাল লঞ্চের তারিখ ঘোষণা করেছে। OnePlus 12 এবং OnePlus 12R আগামী ২৩ জানুয়ারি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, চীনে OnePlus 12 ইতিমধ্যেই উপলব্ধ আর OnePlus 12R আসন্ন OnePlus Ace 3-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। চীনের বাইরেও OnePlus 12 একই স্পেসিফিকেশন অফার করবে বলে খবর। অন্যদিকে, OnePlus 12R/OnePlus Ace 3-এর সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আসুন তাহলে এই আসন্ন স্মার্টফোনগুলি গ্লোবাল মার্কেটের ক্রেতাদের কি কি অফার করতে চলেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশিত হল OnePlus 12 এবং OnePlus 12R- এর লঞ্চের সময়সূচী

গ্লোবাল মার্কেটে আগামী ২৩ জানুয়ারি ওয়ানপ্লাস ১২ এবং ওয়ানপ্লাস ১২আর-এর লঞ্চ ইভেন্টটি সকাল ৯ টায় (ইস্টার্ন স্ট্যান্ডার্ড টাইম/EST)-এ অনুষ্ঠিত হবে বলে কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে। যদিও ইভেন্টের সঠিক স্থানটি এখনও অপ্রকাশিত রয়ে গেছে। কোম্পানির দ্বারা শেয়ার করা লঞ্চ পোস্টারটি ইঙ্গিত করেছে যে, ওয়ানপ্লাস ১২ সিরিজের লঞ্চটি ভার্চুয়াল হতে পারে এবং বিভিন্ন অঞ্চলে একই সাথে সংঘটিত হবে। সেই উদ্দেশ্যে উত্তর আমেরিকা, ইউরোপ এবং ভারত – এই তিনটি টাইম জোনের উল্লেখ করা হয়েছে৷ উত্তর আমেরিকা ও সংলগ্ন এলাকার জন্য, লঞ্চটি সকাল ৯টা (EST)-এ অনুষ্ঠিত হবে,যেখানে ইউরোপের জন্য, এটি হবে দুপুর ৩টে (CET)-তে। আর ভারতে লঞ্চটি হবে সন্ধ্যা ৭:৩০ টায় (IST)।

চীনের পর, ওয়ানপ্লাস ১২ গ্লোবাল মার্কেটের স্মার্টফোন প্রেমীদের মধ্যে আলাদাই আগ্রহ তৈরি করছে। এটি কোম্পানির টার্নিং পয়েন্ট হতে পারে। জানিয়ে রাখি, OnePlus 12-এ কোয়াডএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮২ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউ এফএস ৪.০ স্টোরেজ সহ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত ফোনটি। ডিভাইসটিতে একটি বড় ভিসি কুলিং সিস্টেমও রয়েছে, যা ভারী অ্যাপ চালানোর সময় ফোন ঠান্ডা রাখার ক্ষেত্রে দুর্দান্তভাবে কাজ করবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 12-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং হ্যাসেলব্লাড (Hasselblad) ইমেজ প্রসেসিং সমন্বিত OnePlus Open-এর অনুরূপ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14)-এ রান করে এটি৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, OnePlus 12-এ ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে৷

তবে, অনেকের কাছে কোম্পানির সাম্প্রতিক ঘোষণার সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশটি হল OnePlus 12R-এর গ্লোবাল মার্কেটে আগমন। গত বছর, ওয়ানপ্লাস গ্লোবাল লঞ্চ থেকে OnePlus 11R-কে বাদ দিয়েছিল এবং Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেটের সাথে মডেলটিকে শুধুমাত্র ভারতের বাজারে এনেছিল। মনে করা হচ্ছে, OnePlus 12R Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেটের সাথে একটি তুলনামূলক সস্তা মডেল হবে, কিন্তু এর ডিজাইন OnePlus 12-এর মতো হবে।

সঙ্গে থাকুন ➥