ফোন দিয়েই হবে রিমোটের কাজ, দুর্দান্ত ফিচার অফার করবে OnePlus 12, লঞ্চ আগামীকাল

Avatar

Published on:

OnePlus 12 Connectivity Features Teased

ওয়ানপ্লাস আগামীকালই (৫ ডিসেম্বর) বহু প্রতীক্ষিত OnePlus 12 লঞ্চ করতে চলেছ। বিগত কয়েক মাস ধরে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিকে নিয়ে চর্চা চলছে। বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে বলা যায়, অত্যাধুনিক ফিচার এবং উৎকৃষ্ট স্পেসিফিকেশন সহ OnePlus 12 বাজারে পা রাখবে। ওয়ানপ্লাস এখন ফোনটির কানেক্টিভিটি ফিচার্স সম্পর্কে জানিয়েছে।

OnePlus 12: কানেক্টিভিটি ফিচার্স

চীনা কোম্পানিটি নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস ১২ ইউএসবি টাইপ-সি ৩.২ জেন১-এর সাথে অতি-দ্রুত সংযোগ প্রদান করতে চলেছে, যা ৫ গিগাবাইট/সেকেন্ড (Gbps) পর্যন্ত ট্রান্সফার স্পিড অফার করতে চলেছে। পাশাপাশি এই হ্যান্ডসেট লেটেস্ট ব্লুটুথ ৫.৪ ভার্সনও সাপোর্ট করবে।

এছাড়া, বিভিন্ন গেটওয়ের মাধ্যমে ওয়্যারলেস পেমেন্টের জন্য, ওয়ানপ্লাস ১২ নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট প্রদান করবে। নন-স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করার জন্য ফোনটি আইআর (IR) সেন্সরের সাথে আসবে, যার মধ্যে আরএফ (RF) সেন্সর অনুপস্থিত থাকবে। এটি এমন সময়গুলিতে কার্যকর হয়ে ওঠে, যখন ডিভাইস নিয়ন্ত্রণ করার অন্য কাছে রিমোট থাকে না।

OnePlus 12-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

সম্প্রতি হোয়াইট এবং গ্রীন কালার অপশনে OnePlus 12-এর কিছু নতুন লাইভ ফটো অনলাইনে ফাঁস হয়েছে৷ ফোনের সামনে বড় ৬.৮২ ইঞ্চির ৮টি এলটিপিও ওলেড (8T LTPO OLED) ডিসপ্লে থাকবে, যা ১,৪৪০ x ৩,১৬৮ পিক্সেলের রেজোলিউশন এবং ১ হার্টজ-১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ এই কার্ভড ডিসপ্লেটি ইন্ডাস্ট্রি-লিডিং ৪,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিসি ডিমিং সহ আসবে।

পারফরম্যান্সের জন্য, OnePlus 12-এ Qualcomm-এর নতুন ও সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 3 চিপসেটটি ব্যবহৃত হবে। এটি ডিভাইসের সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করবে বলে আশা করা যায়। ওয়ানপ্লাসের আসন্ন ফ্ল্যাগশিপটি ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ এবং ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ- এর মতো একাধিক কনফিগারেশনে লঞ্চ হবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 12-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের ৩x টেলিফটো লেন্স অবস্থান করবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 12 সম্ভবত বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। শোনা যাচ্ছে যে, এই স্মার্টফোনটি আগামী ২৩ জানুয়ারি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। তবে এবিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি।

সঙ্গে থাকুন ➥