শক্তিশালী Snapdragon 8 Gen 3 চিপের সঙ্গে জম্পেশ ক্যামেরা, ফাঁস হল OnePlus 12-এর ডিজাইন

Published on:

OnePlus 12 Design

ওয়ানপ্লাস (OnePlus) তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, OnePlus Open-এর লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে যা এমাসের শেষে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানিটি তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ নিয়েও কাজ করছে বলে শোনা যাচ্ছে। তবে এই হ্যান্ডসেটটি কোম্পানির রীতি অনুযায়ী চলতি বছরের শেষে উন্মোচিত হতে পারে। প্রাথমিকভাবে গত জুলাই মাসে এক সুপরিচিত টিপস্টার আসন্ন OnePlus 12-এর রেন্ডার অনলাইনে শেয়ার করেছিলেন। আর এখন, ওই একই টিপস্টার স্মার্টফোনটির আপডেট করা রেন্ডার পোস্ট করেছেন, যা ডিজাইনের একটি ছোট পরিবর্তন প্রকাশ করেছে। তিনি এরসাথেই যোগ করেছেন যে, আপডেট করা রেন্ডারগুলি প্রি-প্রোডাকশন ইউনিটগুলির ছবির ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা আসন্ন ফ্ল্যাগশিপের সামগ্রিক চেহারাটি প্রদর্শন করে।

ফাঁস হল OnePlus 12-এর আপডেটেড রেন্ডার

টিপস্টার স্টিভ হেমারস্টোফার (ওরফে অনলিক্স) ওয়ানপ্লাস ১২-এর আপডেটেড রেন্ডারগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ফোনটির প্রাথমিক রেন্ডারগুলিতে যেমনটা দেখা গেছে, তার তুলনায় সাম্প্রতিক রেন্ডারে ক্যামেরা সেন্সরগুলিকে নতুন করে সাজানো হয়েছে। নতুন ছবিগুলিতে দেখতে পাওয়া সেন্সরের অ্যালাইনমেন্ট আগের প্রজন্মের ওয়ানপ্লাস ১১-এর অনুরূপ। ওপরের সারিতে দুটি সেন্সর রয়েছে, আর নীচের সারিতে একটি পেরিস্কোপ লেন্স এবং এর পাশে আরেকটি অজানা কাটআউট রয়েছে। পূর্ববর্তী রেন্ডারে পেরিস্কোপ লেন্সের নীচে একটি স্বতন্ত্র গ্লসি কালো রঙের স্ট্রিপ দেখা গিয়েছিল এবং নতুন ছবিতে দেখতে পাওয়া চতুর্থ কাটআউটটিও ছিল না।

এছাড়াও, লেটেস্ট রেন্ডারে হ্যাসেলব্লাড (Hasselblad) ব্র্যান্ডিংটি শুধুমাত্র ‘H’ অক্ষরটির দ্বারা প্রতিস্থাপিত হয়েছে। তবে এলইডি ফ্ল্যাশ ইউনিটটি আগের মতোই পাশের ফ্রেম থেকে প্রসারিত একটি গ্লসি ফিনিশের অর্ধেক-পিল-আকৃতির আইল্যান্ডের ওপরের বাম কোণে তার অবস্থান করছে। তবে, বাকি ডিজাইন প্রায় আগের রেন্ডারের মতোই। ওয়ানপ্লাস ১২-এর ডান প্রান্তে একটি অ্যালার্ট স্লাইডার এবং পাওয়ার বাটন থাকবে, যেখানে ভলিউম রকার বাটনগুলিকে ফোনের বামদিকে দেখা যাবে। আর ওয়ানপ্লাস ১২-এ একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং অত্যন্ত সরু বেজেল সহ কার্ভড ডিসপ্লে রয়েছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, আসন্ন OnePlus 12-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ২কে অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। ফোনটি সম্ভবত কোয়ালকমের অঘোষিত স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে আসবে। ক্যামেরার ক্ষেত্রে, OnePlus 12-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 12-এ ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ইউনিট উপস্থিত থাকবে।

সঙ্গে থাকুন ➥