বিশ্ববাজারে লঞ্চের আগে OnePlus 12-এর বিক্রি শুরু হল, কিনতে কত টাকা খরচ হবে

Published on:

OnePlus 12 Sale in China

গত সপ্তাহেই ওয়ানপ্লাস চীনে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3-চালিত OnePlus 12 লঞ্চের ঘোষণা করেছে। লঞ্চের সময় ব্র্যান্ডের তরফে জানানো হয়, ১১ ডিসেম্বর থেকে বাজারে পাওয়া যাবে এটি। আজ সেইমতো ফোনটির সেল শুরু হয়ে গিয়েছে। অত্যাধুনিক ফিচারে ঠাসা ও উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন সমৃদ্ধ ডিভাইসটি ওলেড স্ক্রিন, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট এবং বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন OnePlus 12-এর দাম এবং এর সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

OnePlus 12-এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ১২-এ ৬.৮২ ইঞ্চির বিওই এক্স১ ওলেড (BOE X1 OLED) স্ক্রিন রয়েছে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা সর্বাধিক ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে রান করে। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 12-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের LYT-808 প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, OnePlus 12 শক্তিশালী ৫,৪০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে OnePlus 12 ফোনটি আগামী ২৩ জানুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হবে। সম্ভবত এই ফোনের সাথে OnePlus 12R এবং OnePlus Buds 3 Pro TWS ইয়ারবাডের মতো অন্যান্য ডিভাইসগুলিও আত্মপ্রকাশ করবে।

OnePlus 12-এর দাম

ওয়ানপ্লাস ১২ চীনে চারটি অপশনে উপলব্ধ – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ এবং ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ। এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,১৫০ টাকা), ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫৬,০০০ টাকা), ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬১,৮১০ টাকা) এবং ৫,৭৯৯ ইউয়ান (প্রায় ৬৭,৬৫০ টাকা)। এটি ব্ল্যাক, গ্রীন এবং সিলভার – এই তিনটি শেডে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥