OnePlus 12 কিনতে হুড়োহুড়ি ভারতীয়দের, OnePlus 11 এর তুলনায় প্রি-অর্ডার বাড়লো 212 শতাংশ

Published on:

OnePlus 12 pre-order in india numbers jump up by 212 percent than OnePlus 11

গত ২৩শে জানুয়ারি ভারত সহ বিশ্ববাজারে আত্মপ্রকাশ করে OnePlus 12 স্মার্টফোন। সেইসময়ে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয় যে, ডিভাইসটি আগামী ৩০শে জানুয়ারী থেকে ওপেন সেলে বিক্রি করা হবে। তবে লঞ্চের পরপরই এটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়, যা এখনো চলমান আছে। আর আজ OnePlus তাদের X প্ল্যাটফর্মের মাধ্যমে ঘোষণা করেছে যে, আগাম অর্ডার শুরু হওয়ার প্রথম দিনেই সদ্য লঞ্চ‌ হওয়া OnePlus 12 মডেলটিকে পূর্বসূরি OnePlus 11 -এর তুলনায় ২১২% অধিক বুক করা হয়েছে।

OnePlus 12 স্মার্টফোনের স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ১২ ফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রোটেকশন সহ ৬.৮২-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস প্রোএক্সডিআর অ্যামোলেড এলটিপিও ডিসপ্লে প্যানেল। এই টাচস্ক্রিন – ১ থেকে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩, ১০-বিট কালার ডেপথ, ডলবি ভিশন এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। সংস্থা দ্বারা ডেভেলপ করা পি১ ডিসপ্লে চিপ থাকছে এই হ্যান্ডসেটে, যা পাওয়ার খরচ কমানোর পাশাপাশি ছবির গুণমানও উন্নত করবে।

ভালো পারফরম্যান্স সরবরাহের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রনো ৭৫০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। একই সাথে ডিভাইসটি গেমিং পারফরম্যান্স উন্নত করতে এক্স৭ ভিজ্যুয়াল প্রসেসর সহ এসেছে। তদুপরি স্টোরেজ হিসাবে ১৬ জিবি LPDDR5X র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 4.0 রম পাওয়া যাবে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেন ওএস ১৪ কাস্টম স্কিনে রান করে। জানা গেছে, এর সাথে চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট দেওয়া হবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ওআইএস সমর্থিত ১/১.৪ ইঞ্চি সাইজের ৫০ মেগাপিক্সেল Sony LYT-808 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৬) + ৩এক্স অপটিক্যাল জুম ও ১২০এক্স পর্যন্ত ডিজিটাল জুম সহ ৬৪ মেগাপিক্সেল OV64B পেরিস্কোপ টেলিফটো লেন্স + ১/২ ইঞ্চি সাইজের ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 আল্ট্রা-ওয়াইড শুটার (অ্যাপারচার : এফ/২.২)। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে, যা এফ/২.৪ অ্যাপারচার সাপোর্ট করে।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে – ডুয়েল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৭ ৮০২.১১ বি/এএক্স/এসি, ব্লুটুথ ৫.৪, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডো এবং ইউএসবি ২.০ পোর্ট অন্তর্ভুক্ত। ফোনটি – ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট এয়ারভোক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এছাড়া IP65 রেটিং প্রাপ্ত এই হ্যান্ডসেটে রয়েছে ক্রায়ো ভেলোসিটি কুলিং সিস্টেম।

সঙ্গে থাকুন ➥