OnePlus 12 এর ফিচার্স স্তম্ভিত করবে! ক্যামেরা থেকে শুরু করে প্রসেসর-ব্যাটারির সব তথ্য ফাঁস

Published on:

OnePlus 12 Specifications

ওয়ানপ্লাস চলতি বছরের শেষের দিকে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ, OnePlus 12 লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। কিছু সাম্প্রতিক রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, এই স্মার্টফোনের লঞ্চ ইভেন্টটি আগামী ডিসেম্বর মাসে চীনে অনুষ্ঠিত হবে। তবে গ্লোবাল মার্কেটের ক্রেতাদের এই হ্যান্ডসেটটির জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে, কারণ ওয়ানপ্লাসের হাই-এন্ড অ্যান্ড্রয়েড ফোনটি আগামী বছরের ফেব্রুয়ারিতে চীনের বাইরের মার্কেটে পা রাখবে জানা গেছে। যদিও, ওয়ানপ্লাস এখনও এসম্পর্কে কোনও তথ্য নিশ্চিত করেনি। তবে লঞ্চের আগেই, OnePlus 12 5G-এর সম্পর্কে বিভিন্ন তথ্য ফাঁস হতে শুরু করেছে। সম্প্রতি এই ফ্ল্যাগশিপটির ডিজাইন রেন্ডার প্রকাশ্যে এসেছে। আর এখন OnePlus 12-এর আরও স্পেসিফিকেশন এবং ফিচার সামনে এসেছে।

OnePlus 12 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার (প্রত্যাশিত)

ওয়ানপ্লাস তাদের পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোন, ওয়ানপ্লাস ১২ ৫জি-কে চলতি বছরের শেষে চীনে এবং আগামী বছরের শুরুর দিকে বিভিন্ন বাজারে লঞ্চ করবে। স্মার্টপ্রিক্স এবং টিপস্টার অনলিক্স যৌথভাবে এই হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন গুলি প্রকাশ করেছেন। জানা গেছে, ওয়ানপ্লাস ১২ ৫জি-এর সামনের অংশে ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং এই স্ক্রিনটির ওপরের কেন্দ্রে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি হোল-পাঞ্চ কাটআউট দেখা যাবে।

রিপোর্ট অনুযায়ী, ডিভাইসটি নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ লঞ্চ হবে। কোয়ালকমের এই ফ্ল্যাগশিপ চিপসেটটি আগামী অক্টোবরে স্ন্যাপড্রাগন সামিটে উন্মোচন করা হবে। ওয়ানপ্লাস ১২ সম্ভবত স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-চালিত প্রথম স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হবে। এই অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনটি দ্রুততর ইউএফএস ৪.০ স্ট্যান্ডার্ডের ওপর ভিত্তি করে ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম সহ লঞ্চ হবে বলে জানা গেছে। ওয়ানপ্লাস ১২ অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ভিত্তিক অক্সিজেন ওএস ১৪ কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে এতে। পূর্বে ফাঁস হওয়া ডিজাইন রেন্ডার দেখিয়েছে যে, ফোনটির পিছনে পেরিস্কোপ লেন্সের মতো কাটআউট রয়েছে। স্মার্টপ্রিক্স-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, OnePlus 12-এর হ্যাসেলব্লাড-টিউনড ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, OnePlus 12 5G-এর ব্যাটারির ক্ষমতা ৫,৪০০ এমএএইচ হবে, তবে এটি পূর্বসূরির মতোই ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করবে। ফোনটিতে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টও থাকবে। ওয়ানপ্লাস সম্ভবত ডিভাইসটির সাথে সুপারভোক (SuperVOOC) প্রযুক্তির চার্জিং অ্যাডাপ্টারটি সরবরাহ করবে। এছাড়াও, OnePlus 12 5G-তে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং অ্যালার্ট স্লাইডার পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥