ক্যামেরায় চমক, OnePlus 12 পেরিস্কোপ লেন্স সহ আসছে Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে

Published on:

OnePlus 12 specifications leaked

চলতি বছরের জানুয়ারি মাসে বিশ্ববাজারে পা রেখেছিল OnePlus 11। এরপর থেকে উক্ত ব্র্যান্ডটি Ace 2 এবং Ace 2V সহ আরো বেশ কয়েকটি সাশ্রয়ী মূল্যের হাই-এন্ড ডিভাইস লঞ্চ করেছে। আর এখন খবর পাওয়া যাচ্ছে, সংস্থাটি ইতিমধ্যেই OnePlus 11 মডেলের উত্তরসূরি হিসাবে OnePlus 12 স্মার্টফোনের উপর কাজ শুরু করেছে। পাশাপাশি রিপোর্টে বলা হয়েছে, আলোচ্য ডিভাইসটি একাধিক আকর্ষণীয় এবং আপগ্রেডেড ফিচার সহ আসবে। যেমন এতে কোয়ালকমের অপ্রকাশিত স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং নতুন পেরিস্কোপ লেন্স যুক্ত উন্নীত ক্যামেরা সেটআপ দেওয়া হবে।

OnePlus 12 এর ফিচার ফাঁস হল

আপকামিং ওয়ানপ্লাস ১২ স্মার্টফোন সম্পর্কিত তথ্য সমূহ ফাঁস করার নেপথ্যে আছে জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station)। তিনি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো -তে দাবি করেছেন যে, ওয়ানপ্লাস বর্তমানে “SM8650” মডেল নম্বর যুক্ত একটি নতুন প্রোডাক্টে ব্যবহার করার জন্য অত্যাধুনিক তথা নয়া পেরিস্কোপ ক্যামেরা নিয়ে পরীক্ষা করছে। এক্ষেত্রে উল্লেখিত মডেল নম্বরটি, কোয়ালকমের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ গ্রেড চিপসেট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ডিভাইসের জন্য নির্ধারিত হয়েছে।

যদিও প্রোডাক্টটি যে ওয়ানপ্লাস ১২, তা এই মুহূর্তে নিশ্চিতভাবে বলা সম্ভব হবে না। এটা আমাদের অনুমান মাত্র। তবে যেহেতু ওয়ানপ্লাস ১১ মডেলটিকে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছিল, সেহেতু আসন্ন ডিভাইসে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে।

প্রসঙ্গত, রিপোর্টে আরো দাবি করা হয়েছে যে, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরকে চলতি বছরের শেষের দিকে ঘোষণা করার পরিকল্পনা করছে কোয়ালকম। ফলে ২০২৪ সালের প্রথম কোয়ার্টারে আত্মপ্রকাশ করতে চলা OnePlus 12 মডেলে কোয়ালকমের এই হাই-এন্ড প্রসেসর থাকলে আমরা অবাক হবো না।

যাইহোক আবার প্রসঙ্গে ফিরে আসা যাক। টিপস্টার ম্যাক্স জাম্বর (Max Jambor) সম্প্রতি জানিয়েছেন যে, ওয়ানপ্লাস তাদের ২০২৪ সালের জন্য নির্ধারিত ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্যামেরা বিভাগে একাধিক আপগ্রেডেশন আনার পরিকল্পনা করছে। যার মধ্যে নতুন পেরিস্কোপ লেন্সের পরীক্ষাও অন্তর্ভুক্ত রয়েছে। দেখতে গেলে, “SM8650” মডেল নম্বরের প্রোডাক্টের জন্যও পেরিস্কোপ লেন্স নিয়ে কাজ করার কথা ইতিমধ্যেই নিশ্চিত করেছেন টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন।

OnePlus 12 স্মার্টফোনটি যদি সত্যি নতুন এবং উন্নত পেরিস্কোপ লেন্সের সাথে আসে, তবে পূর্বসূরির থেকে আরও ভাল জুম অফার করবে। অবগতির জন্য জানিয়ে রাখি, এই ধরণের ক্যামেরা Samsung Galaxy 23 Ultra-এর মতো বেশিরভাগ ফ্ল্যাগশিপ গ্রেড ডিভাইসেই পাওয়া যাচ্ছে আজকাল।

সঙ্গে থাকুন ➥