আল্ট্রাওয়াইড থেকে পেরিস্কোপ জুম, তিনটি দুর্ধর্ষ 50MP ক্যামেরা অফার করবে OnePlus 13

ওয়ানপ্লাস আগামী মাসে (জুলাই) চীনে Snapdragon 8 Gen 3 চিপ দিয়ে সজ্জিত OnePlus Ace 3 Pro ফোনটি ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। এটি আনুষ্ঠানিক বাজারে আসার পর, কোম্পানি আগামী বছরের অক্টোবর মাসে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ ফোন, OnePlus 13 উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি এক চীনা টিপস্টার দাবি করেছিলেন যে আসন্ন ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপটিতে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। আর এখন, তিনিই সোশ্যাল মিডিয়ায় OnePlus 13 মডেলের ক্যামেরা সেন্সরগুলির বিস্তারিত বিবরণ প্রকাশ করেছেন।

OnePlus 13 ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম) পোস্টে জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ১৩ হ্যান্ডসেটের রিয়ার ক্যামেরা সেটআপে সনি এলওয়াইটি-৮০৮ প্রাইমারি ক্যামেরা, আল্ট্রাওয়াইড শটের জন্য একটি সনি আইএমএক্স৮৮২ ক্যামেরা এবং পেরিস্কোপ জুমের জন্য আরেকটি আইএমএক্স৮৮২ ক্যামেরা থাকবে। প্রতিটি সেন্সরই ৫০ মেগাপিক্সেল রেজোলিউশন অফার করবে। ওয়ানপ্লাস ১২-এর মতো উত্তরসূরি মডেলটিও হ্যাসেলব্লাড (Hasselblad) ক্যামেরা অপ্টিমাইজেশানের সাথে আসবে।

তুলনামূলকভাবে দেখলে, বর্তমান প্রজন্মের ওয়ানপ্লাস ১২ ফোনের পিছনের ক্যামেরা সেটআপে একই এলওয়াইটি-৮০৮ প্রধান ক্যামেরা রয়েছে। এটির সাথে একটি ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫১ আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৩x অপটিক্যাল জুম সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা যুক্ত রয়েছে।

অন্যান্য রিপোর্ট অনুসারে, OnePlus 13 ফোনে ৬.৮ ইঞ্চির এলটিপিও ওলেড (LTPO OLED) কার্ভড-এজ ডিসপ্লে থাকবে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেট এই ডিভাইসটিকে শক্তি জোগাবে।

শোনা যাচ্ছে যে, OnePlus 13 হ্যান্ডসেটের সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করবে। এটি পাওয়ার ব্যাকআপের জন্য, ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি অফার করতে পারে। তবে, ডিভাইসে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট অনুপস্থিত থাকতে পারে।