HomeMobilesOnePlus 13 জবরদস্ত ফিচার ও LTPO ডিসপ্লের সাথে আসছে, ভারতে দাম কত...

OnePlus 13 জবরদস্ত ফিচার ও LTPO ডিসপ্লের সাথে আসছে, ভারতে দাম কত রাখা হবে

গত ১২ই জানুয়ারি লঞ্চ হয়েছিল OnePlus 12। যারপর থেকেই এর উত্তরসূরি অর্থাৎ OnePlus 13 সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য ফাঁস হচ্ছে। হালফিলে আসন্ন লাইনআপের স্ট্যান্ডার্ড মডেলের প্রসেসর ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য সামনে এসেছিল। এখন আবার এর লঞ্চের সময়কাল, দাম ও ডিজাইন সম্পর্কিত তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন যে, পূর্বসূরির তুলনায় আসন্ন OnePlus 13 মডেলটি আরো ভালো পারফরম্যান্স, ব্যাটারি লাইফ এবং ক্যামেরা বিভাগের সাথে আসবে। আবার এতে হয়তো স্যাটেলাইট কানেক্টভিটির সাপোর্টও পাওয়া যাবে। এই ফোন ২০২৫ সালের প্রথম দিকে ভারতে লঞ্চ হতে পারে।

লিকস্টার সঞ্জু চৌধুরী (Sanju Choudhary) হালফিলে X প্ল্যাটফর্মে একটি পোস্ট শেয়ার করেছেন। সেই পোস্ট অনুসারে, OnePlus 13 স্মার্টফোনে কোয়ালকমের নতুন প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর ব্যবহার করা হবে যা অক্টোবর মাসে লঞ্চ হতে চলেছে। এর ক্যামেরা বিভাগ পূর্বসূরির তুলনায় বড়সড় আপগ্রেড পেতে পারে। আশা করা হচ্ছে, ডিভাইসটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে। এই ক্যামেরা মডিউলে – আরো উন্নত পেরিস্কোপিক লেন্স এবং একটি টেলিফটো ম্যাক্রো শুটার যুক্ত করা হবে।

সঞ্জু চৌধুরী আরো দাবি করেছেন যে, OnePlus 13 ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ২কে মাইক্রো কোয়াড কার্ভড ডিসপ্লে দেওয়া হবে। যদিও পোস্টে ডিভাইসটির ডিসপ্লে সাইজ উল্লেখ করা হয়নি। এক্ষেত্রে ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) তার লেটেস্ট পোস্টে জানিয়েছেন, আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটে বিদ্যমান OnePlus 12 -এর অনুরূপ ডিসপ্লে সাইজ এবং ফিচারের সাথে টাচস্ক্রিন অফার করা হবে। অর্থাৎ উত্তরসূরিতে ৬.৮-ইঞ্চির LTPO স্ক্রিন থাকতে পারে, যা ভ্যারিয়েলবল রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

এদিকে, OnePlus 13 ফোনে সিঙ্গেল-পয়েন্ট আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। এটি ভাল আইপি রেটিং সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে শক্তিশালী একটি সিলিকন অ্যানোড ব্যাটারি দেওয়া হবে, যা ১০০ ওয়াট ওয়্যারড চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে।

এই বিষয়ে টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) দাবি করেছেন, আসন্ন ডিভাইসটি ১০০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,৪০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। তিনি আরও জানিয়েছেন যে, OnePlus 13 ফোন OnePlus 12 -এর তুলনায় ভিন্ন ডিজাইন ও রিয়ার ক্যামেরার বিন্যাসের সাথে আসবে।

সম্প্রতি একটি রেন্ডার ইমেজ অনলাইনে ফাঁস হয়েছে। যেখানে OnePlus 13 এবং OnePlus 13R ফোনের ব্যাক প্যানেলের ডিজাইন কিরকম হবে তা দেখা গেছে। যেমন OnePlus 13 ফোনে বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড লক্ষ্যণীয়। আবার OnePlus 13R ভ্যারিয়েন্টকে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলের সাথে দেখা গেছে রেন্ডারে।

ভারতে OnePlus 13 স্মার্টফোনের দাম (সম্ভাব্য)

গত জানুয়ারি মাসের ১২ তারিখ OnePlus 12 স্মার্টফোনটি ৬৪,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে ভারতে লঞ্চ হয়েছিল। ফলে আশা করা হচ্ছে, উত্তরসূরি OnePlus 13 -এর বেস ভ্যারিয়েন্টের দাম ৬৭,০০০ টাকার কমই থাকবে। যদিও একাধিক আপগ্রেড এবং নতুন ফিচারের সাথে আসার দরুন ডিভাইসটির দাম কিছুটা বেশিও রাখা হতে পারে।

RELATED ARTICLES

Most Popular