ক্যামেরা সাপ্লাই করছে Sony, ঝকঝকে ছবি তুলবে OnePlus এর নতুন ফোন, পাবেন 16 জিবি র‍্যাম

Avatar

Updated on:

OnePlus Ace 2 Launch Date

ওয়ানপ্লাস (OnePlus) আজ নয়া দিল্লিতে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ও ইয়ারবাডসের মতো একাধিক নতুন পণ্য লঞ্চ করতে চলেছে। OnePlus Buds Pro 2-এর সাথে OnePlus 11 5G ফ্ল্যাগশিপের ঘোষণা করবে তারা। পাশাপাশি OnePlus Pad ট্যাবলেটটিও চীনে উন্মোচন করা হবে। আবার OnePlus Ace 2 বলে আরও একটি হ্যান্ডসেট সে দেশে আসবে এবং সেটাই নাম পাল্টে গ্লোবাল মার্কেটে OnePlus 11R নামে বিক্রি করা হবে। এখন OnePlus Ace 2/ 11R-এর একটি টিজার সামনে এসেছে, যা এর ক্যামেরা সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে।

OnePlus Ace 2 (11R)-এ থাকবে OnePlus 11-এ ব্যবহৃত Sony IMX890 সেন্সর

এখনও পর্যন্ত, ওয়ানপ্লাস এস ২/১১আর-এর কে নিয়ে প্রচুর জল্পনা রয়েছে। কারণ, এটি ওয়ানপ্লাস ১১-এর তুলনায় যথেষ্ট কম দামে ফ্ল্যাগশিপ পর্যায়ের ফিচার প্রদান করবে বলে আশা করা হচ্ছে। সংস্থার লেটেস্ট টিজারটি প্রকাশ করেছে যে, ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর থাকবে। জানিয়ে রাখি, এক মাস আগে চীনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১১-এ একই সেন্সর প্রাইমারি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে।

সেন্সরটি ছবির পোস্ট-প্রসেসিংয়ের ক্ষেত্রে সর্বাধিক ডিটেলস বজায় রাখার জন্য আরএডাব্লিউ (RAW) ফটো শ্যুটিং মোডগুলি সাপোর্ট করবে, যা উচ্চ-মানের ছবি প্রদান করতে সহায়তা করবে। তবে এটি লক্ষনীয় যে, ক্যামেরাটি হ্যাসেলব্লাড দ্বারা টিউন করা হবে না, যার অর্থ এটির কালার অ্যাকুরেসি ভিন্ন হতে পারে এবং ফ্ল্যাগশিপে উপলব্ধ হাসেলব্লাড মোডেরও অভাব থাকবে।

ওয়ানপ্লাস এস২ এলপিডিডিআর৫এক্স র‍্যাম সাপোর্ট করবে বলে ঘোষণা করা হয়েছে। ফোনটি ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যাম বিকল্পে পাওয়া যাবে। এছাড়া, OnePlus Ace 2 কার্ভড ডিজাইন সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনে একটি বিল্ট-ইন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইন্টারফেসে রান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের IMX890 সেন্সরের পাশাপাশি একটি ১২ মেগাপিক্সেলের বা ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। সেলফির জন্য, OnePlus Ace 2-এ সম্ভবত একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে।

সঙ্গে থাকুন ➥