OnePlus এর নতুন চমক Ace 2 Dimensity এডিশন, প্রিমিয়াম ফিচার্সের সঙ্গে জলদিই লঞ্চ

Avatar

Updated on:

OnePlus Ace 2 Dimnesity Edition Launch Soon China

ওয়ানপ্লাস ক’দিন আগেই চীনে OnePlus Ace 2 স্মার্টফোনটি লঞ্চ করেছে, যেটিকে আবার গ্লোবাল মার্কেটে OnePlus 11R হিসাবে রিব্র্যান্ড করা হয়েছে। আর বর্তমানে কোম্পানিটি চীনা বাজারে আরেকটি Ace সিরিজের মডেল লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এটি OnePlus Ace 2-এরই একটি ভিন্ন প্রসেসর সংস্করণ হবে। এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে যে, শীঘ্রই Qualcomm-এর চিপসেটের পরিবর্তে MediaTek Dimensity প্রসেসর দ্বারা চালিত OnePlus Ace 2-এর একটি নতুন ভ্যারিয়েন্ট চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

OnePlus Ace 2 Dimensity Edition-টি শীঘ্রই আসছে বাজারে

রিপোর্টে দাবি করা হয়েছে যে, নতুন ওয়ানপ্লাস এস ২ ডাইমেনসিটি এডিশন-টি চীনের বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে ওয়ানপ্লাস। এই মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এর স্ক্রিনটি ১.৫কে (1.5K) ফ্ল্যাট-স্ক্রিন ডিসপ্লে দ্বারা প্রতিস্থাপিত হবে বলেও জানা গেছে। এটি বর্তমান মডেলের তুলনায় কিছুটা সস্তা হবে বলে আশা করা হচ্ছে। এই প্রথমবার ওয়ানপ্লাস এস লাইনআপে ডাইমেনসিটি ৯০০০ চিপসেটটি ব্যবহার করা হবে। তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত এই ফ্ল্যাগশিপ চিপসেটটি গত বছর উন্মোচন করা হয়েছিল।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস এস ২ ডাইমেনসিটি এডিশন-এ প্রসেসর এবং ডিসপ্লে ছাড়া বাকি সবকিছুই স্ট্যান্ডার্ড মডেলের মতোই হবে। এটিতে ৬.৭৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২,৭৭২ × ১,২৪০ পিক্সেলের ১.৫কে (1.5K) রেজোলিউশন, ১,৪৫০ নিট পিক ব্রাইটনেস, ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামট, ১,৪৪০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিং এবং ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট অফার করবে।

জানিয়ে রাখি, বর্তমানে বাজারে উপলব্ধ OnePlus Ace 2 মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। এটি ৫,১৭৭ স্কোয়ার মিলিমিটার আট-চ্যানেলের হিট ডিসিপেশন ভিসি কুলিং সহ এসেছে। কোম্পানির দাবি অনুযায়ী, এটি উন্নত হিট ডিসিপেশনের জন্য লেটেস্ট ব্ল্যাক টেকনোলজির ওপর ভিত্তি করে, যা সাধারণ ভিসি লিকুইড কুলিং মেকানিজমের তুলনায় দ্বিগুণ কার্যকর।

ক্যামেরার ক্ষেত্রে, OnePlus Ace 2-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে, যা একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরার সাথে যুক্ত। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনের একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Ace 2 ফোনে ১০০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥