সস্তায় OnePlus Nord সিরিজের নতুন ফোন আসছে দেশে, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর ও 50MP ক্যামেরা

Published on:

oneplus-cph2613-bis-certified-india-launch-soon

এই মাসের প্রথমে একটি নতুন ওয়ানপ্লাস (OnePlus) স্মার্টফোনের ছবি ফাঁস হয়েছিল। নাম জানা না গেলেও, রেন্ডার থেকে ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা মিলেছিল।ডিভাইসটি এখন ভারতের বিআইএস (BIS)-এর অনুমোদন লাভ করেছে। আশা করা হচ্ছে যে, এটি OnePlus Nord সিরিজের অধীনে ভারতের বাজারে শীঘ্রই লঞ্চ হবে। এই ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

নতুন OnePlus স্মার্টফোন পেল BIS সার্টিফিকেশন

CPH2613 মডেল নম্বর সহ একটি নতুন ওয়ানপ্লাস ফোন ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন ওয়েবসাইটের ছাড়পত্র পেয়েছে। ডিজাইন এবং ক্যামেরা ছাড়া এখনও পর্যন্ত ডিভাইসটির সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। তবে, এটি একটি নর্ড সিরিজের স্মার্টফোন হতে পারে বলে আশা করা হচ্ছে। হ্যান্ডসেটটি ফ্ল্যাট ফ্রেমের বডি সহ আসবে। সামনে পাঞ্চ-হোল কাট আউট যুক্ত ডিসপ্লের থাকবে। আর রিয়ার প্যানেলে উল্লম্বভাবে সজ্জিত ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে। পাওয়ার এবং ভলিউম বাটনগুলি ফোনটির ডান পাশে অবস্থান করবে। তবে বাম প্রান্তে ওয়ানপ্লাসের সিগনেচার অ্যালার্ট স্লাইডারটি অন্তর্ভুক্ত থাকবে না।

এছাড়া, হ্যান্ডসেটের নীচের প্রান্তে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং প্রাইমারি মাইক্রোফোন হোল দেখা যাবে। আর সেকেন্ডারি মাইক্রোফোন হোল এবং একটি আইআর (IR) ব্লাস্টার ফোনের ওপরে স্থাপন করা হবে। ডিজাই দেখে, একে ওয়ানপ্লাস নর্ড সিই ৫ বা ওয়ানপ্লাস নর্ড সিই ৫ লাইট হবে বলে মনে করা হচ্ছে। দুটি ফোনই আগামী কয়েক সপ্তাহের মধ্যে লঞ্চ হবে বলে জানা গেছে।

ফোনটির ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর হবে। আর ফ্রন্টে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। এক রিপোর্টে দাবি করা হয়েছে, OnePlus Nord CE 5 এবং Nord CE 5 Lite-এ যথাক্রমে Qualcomm Snapdragon 7s Gen 2 এবং Snapdragon 6 Gen 1 চিপসেট ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥