OnePlus AI Eraser: ফটোশপের দিন শেষ! ফোনেই ছবি এডিটের জন্য এল দুর্ধর্ষ ফিচার

Avatar

Published on:

OnePlus Launches New Magic Eraser

ওয়ানপ্লাসও এবার গুগল (Google) এবং স্যামসাং (Samsung)-এর পথে হেঁটে তাদের স্মার্টফোনের জন্য নতুন এআই ইরেজার (AI Eraser) ইমেজ এডিটিং ফিচার চালু করেছে। এই এডিট টুলটি ইন-হাউস লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল দ্বারা সাপোর্টেড। ছবি থেকে যে কোনও অবাঞ্ছিত বস্তু সরিয়ে দেওয়ার কাজ করে এই ফিচারটি। স্বাভাবিকভাবেই এখন ওয়ানপ্লাসের এআই ইরেজার গুগলের ম্যাজিক ইরেজার এবং স্যামসাংয়ের অবজেক্ট ইরেজারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। কী কী বিশেষত্ব রয়েছে এই ফিচারটিতে, আসুন জেনে নেওয়া যাক।

OnePlus নিয়ে এল নতুন AI Eraser

ওয়ানপ্লাস তাদের এই নতুন ইমেজ এডিটিং টুলে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং উন্নত অ্যালগরিদম ব্যবহার করেছে, যাতে ব্যবহারকারীরা তাদের ছবি থেকে অবাঞ্ছিত বস্তুগুলি সরাতে পারেন। ইন-হাউস লার্জ ল্যাঙ্গুয়েজ মডেলকে জটিল দৃশ্যগুলি প্রসেস করার জন্য একটি বিশাল ডেটাসেট সহ প্রশিক্ষিত করা হয়েছে, এআই ইরেজারকে বুদ্ধিমত্তার সাথে অপ্রয়োজনীয় বা অপছন্দের বস্তু সরাতে এবং উচ্চ মানের ফটো এডিট তৈরি করতে সাহায্য করে। অবাঞ্ছিত বস্তুগুলি ফোনের ফটো গ্যালারির মধ্যে থাকা ছবিগুলি থেকে অনায়াসে সরানো যেতে পারে।

ওয়ানপ্লাস ইউজাররা অপসারণ করার উদ্দেশ্যে অবাঞ্ছিত বস্তুগুলিকে হাইলাইট করতে পারেন। ব্যবহারকারী এটি হাইলাইট করার পরে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বস্তুটিকে বিশ্লেষণ করা শুরু করবে। টুলটি একটি বিকল্প ব্যাকগ্রাউন্ডও তৈরি করবে, যা ছবিতে উপস্থিত অন্যান্য উপাদানের সাথে মিশে যায়। ওয়ানপ্লাসের প্রেসিডেন্ট এবং সিওও কিন্ডার লিউ এটির প্রসঙ্গে বলেছেন যে, উন্নত, ব্যবহারিক প্রযুক্তির মাধ্যমে ইউজারদের ক্ষমতায়ন করতেই ওয়ানপ্লাস চায়।

ওয়ানপ্লাস এও জানিয়েছে যে, তারা এআই ইরেজার ইমেজ এডিটিং ফিচারের যথার্থতা নিশ্চিত করতে গবেষণা এবং বিকাশে (R&D)-এ যথেষ্ট পরিমাণে বিনিয়োগ করেছে। ব্র্যান্ডটির লক্ষ্য এআই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের জীবনকে সহজ করা। এর আগে, ইউজারদের ব্যাকগ্রাউন্ড থেকে অবাঞ্ছিত বস্তু অপসারণের জন্য এডিটিংয়ের ওপর যথেষ্ট দক্ষতা থাকার প্রয়োজন ছিল।

OnePlus AI Eraser-এর উপলব্ধতা

কোম্পানি নিশ্চিত করেছে যে, এই বৈশিষ্ট্যটি নির্বাচিত কিছু ওয়ানপ্লাস স্মার্টফোনের জন্য উপলব্ধ হবে এবং এপ্রিল থেকেই ফিচারটি রোল আউট করা শুরু হবে। এই বৈশিষ্ট্যটি পাবে –

OnePlus 12

OnePlus 12R

OnePlus 11

OnePlus Open

OnePlus Nord CE 4

সঙ্গে থাকুন ➥