HomeMobilesএক বছর না যেতেই 14,000 টাকা সস্তা হল OnePlus Nord 3, দাম নামল কুড়ির নীচে

এক বছর না যেতেই 14,000 টাকা সস্তা হল OnePlus Nord 3, দাম নামল কুড়ির নীচে

ওয়ানপ্লাস বর্তমানে তাদের Nord সিরিজের অধীনে OnePlus Nord 4 স্মার্টফোনটির ওপর কাজ করছে বলে জানা গেছে, যা খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। তবে এই ফোনটির লঞ্চের আগেই এখন ব্র্যান্ডটি ভারতে এর পূর্বসূরি, OnePlus Nord 3 হ্যান্ডসেটের দাম ব্যাপকভাবে কমিয়েছে। গতবছর লঞ্চ হওয়া এই হাই মিড-রেঞ্জের স্মার্টফোনটি এখন খুবই সস্তা। কত দাম মিলছে OnePlus Nord 3, আসুন দেখে নেওয়া যাক।

OnePlus Nord 3 ফোনের দাম কমলো ১৪,০০০ টাকা

গতবছর জুলাই মাসে ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি ৩৩,৯৯৯ টাকা মূল্যে লঞ্চ হয়েছিল। বর্তমানে অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর প্ল্যাটফর্মে ২০,০০০ টাকারও কম দামে বিক্রি হচ্ছে। এই ওয়ানপ্লাস ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ২০,৯৯৯ টাকায় তালিকাভুক্ত রয়েছে, যার সাথে একটি ১,০০০ টাকার অতিরিক্ত অনসাইট কুপনও মিলছে। কুপন সহ, ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনের দাম এখন ১৯,৯৯৯ টাকায় নেমে এসেছে, যা ফোনটির এখনও পর্যন্ত বিক্রি হওয়া সবচেয়ে কম মূল্য। এটি একটি দুর্দান্ত ডিল। কারণ যেসমস্ত ক্রেতারা ২০,০০০ টাকার কমে ওয়ানপ্লাস ফোনের সন্ধান করছেন, তাদের জন্য এতদিন ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ছাড়া আর কোনও বিকল্প উপলব্ধ ছিল না।

তবে স্পেসিফিকেশন অনুযায়ী ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি নর্ড সিই ৩ লাইট মডেলের থেকে অনেক বেশি উন্নত। এতে আরও শক্তিশালী প্রসেসর, একটি ভাল ডিসপ্লে, ভাল ক্যামেরা এবং ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আরও ভাল ব্যাটারি রয়েছে। এগুলি ছাড়াও, ওয়ানপ্লাস নর্ড ৩ একটি অ্যালার্ট স্লাইডার সহ এসেছে, যা এই মূল্যে আর কোনও হ্যান্ডসেটে আপাতত নেই। তাই কেউ যদি ২০,০০০ টাকার মধ্যে একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইসের খোঁজে থাকেন, তাহলে ওয়ানপ্লাস নর্ড ৩ হল বর্তমানে সেরা ডিল।

OnePlus Nord 3: স্পেসিফিকেশন

OnePlus Nord 3 হ্যান্ডসেট ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ১.৫কে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এটি MediaTek Dimensity 9000 প্রসেসরে চলে, যার সাথে Mali-G710 জিপিইউ যুক্ত রয়েছে। ডিভাইসটিতে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মিলবে। OnePlus Nord 3 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩.১ (OxygenOS 13.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord 3 ফোনের ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড Sony IMX355 সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord 3 ফোনে ৮০ ওয়াট সুপারভুক (SUPERVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি স্ট্যান্ডঅ্যালোন/নন স্ট্যান্ডঅ্যালোন, ডুয়েল ৪জি ভিওএলটিই, ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ৬, ,জিপিএস এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন৷ ফোনটি মিস্টি গ্রিন এবং টেম্পেস্ট গ্রে কালার অপশনে পাওয়া যাচ্ছে।

RELATED ARTICLES

আরও পড়ুন