OnePlus Nord, Motorola, Samsung ও Realme-র এই জবরদস্ত স্মার্টফোন আসছে এপ্রিলে, কোনটি কিনবেন

Avatar

Published on:

OnePlus Nord CE 4 launch date

মার্চ মাস প্রায় শেষ হতে চললো। চলতি মাসে একাধিক উল্লেখযোগ্য স্মার্টফোনের লঞ্চ চাক্ষুস করেছি আমরা। আগামী এপ্রিল মাসেও একাধিক ডিভাইসের আগমন ঘটবে এদেশের বাজারে। এক্ষেত্রে কোন কোন ব্র্যান্ড তাদের লেটেস্ট ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে সেই তথ্য এখন প্রকাশ্যে এলো। জানা গেছে – OnePlus, Samsung, Realme এবং Motorola -এর মতো নামিদামি সংস্থাগুলি ভারতের বাজারে নয়া স্মার্টফোনের ঘোষণা করবে। মনে করা হচ্ছে, ডিভাইসগুলি মিড-রেঞ্জ ও ফ্ল্যাগশিপ সেগমেন্টে‌ আসবে।

2024 সালের এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে চলেছে এমন স্মার্টফোনের তালিকা

OnePlus Nord CE 4

আগামী 1লা এপ্রিল ওয়ানপ্লাস নর্ড সিই 4 মডেলটি লঞ্চ করা হতে পারে। সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই আসন্ন এই হ্যান্ডসেটের একাধিক ফিচার সম্পর্কিত তথ্য শেয়ার করা হয়েছে। জানা গেছে, ডিভাইসটি AMOLED ডিসপ্লে প্যানেল সহ আসবে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন চিপসেট দ্বারা চালিত। এই ফোনে দ্রুত-চার্জিং ব্যাটারি সমর্থন করবে৷ আবার ফোনের পেছনে ডুয়েল ক্যামেরা ইউনিট দেখা যাবে বলে আশা করা হচ্ছে। তদুপরি জানা গেছে, ওয়ানপ্লাস নর্ড সিই 4 স্মার্টফোনের দাম এদেশে 25,000 টাকার কাছাকাছি রাখা হবে। এছাড়া লঞ্চ-পরবর্তী সময়ে এই হ্যান্ডসেট – Nothing Phone 2a, Redmi Note 13 ইত্যাদি মডেলগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলেও দাবি করা হচ্ছে।

Motorola Edge 50 Pro

মোটোরোলা আগামী এপ্রিল মাসে ভারতের বাজারে মোটো এজ 50 প্রো স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। এটি একটি ফ্ল্যাগশিপ ডিভাইস হিসাবে আসবে৷ বিশেষত্বের কথা বললে, এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3 চিপসেট থাকতে পারে। এই ফোন হয়তো হাই রিফ্রেশ রেট সমর্থিত AMOLED টাচ-স্ক্রিন সহ আসবে। এর ব্যাক প্যানেলে অ্যাডভান্স ক্যামেরা ইউনিট থাকতে পারে। এদেশের বাজারে ডিভাইসটি সম্ভবত OnePlus 12 এবং Xiaomi 14 মডেলে সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Samsung Galaxy M55

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং এদেশের বাজারে খুব শীঘ্রই তাদের গ্যালাক্সি এম-সিরিজের অধীনে একটি মিড-রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। গ্যালাক্সি এম55 মডেলটি সম্ভবত এপ্রিল মাসে আত্মপ্রকাশ করবে। পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুসারে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন চিপসেট দ্বারা চালিত হবে এবং এর দাম এদেশে 30,000 টাকার কাছাকাছি রাখা হতে পারে।

Realme GT 5 Pro

রিয়েলমি তাদের আসন্ন হ্যান্ডসেটের লঞ্চের তারিখ বা ফিচার সম্পর্কিত কোনো তথ্য এখনো প্রকাশ্যে আনেনি। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, রিয়েলমি জিটি 5 প্রো স্মার্টফোন আগামী এপ্রিল মাসে আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে। সম্ভাব্য ফিচারের কথা বললে, ডিভাইসটি 100 ওয়াট ওয়্যারড এবং 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে। এটি হয়তো ভেগান লেদার ব্যাক প্যানেল এবং একাধিক প্রিমিয়াম বৈশিষ্ট্য অফার করবে।

সঙ্গে থাকুন ➥