Oppo A18: সস্তায় শক্তিশালী প্রসেসর-ব্যাটারি সহ সুন্দর ফোন লঞ্চ করে ওপ্পোর বড় চমক

Avatar

Published on:

Oppo A18 Launched in Uae

ওপ্পো চুপিসারে তাদের A-সিরিজের অধীনে একটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Oppo A18। ডিভাইসটি এন্ট্রি-লেভেল স্পেসিফিকেশন সহ সস্তা ফোন হিসাবে আত্মপ্রকাশ করেছে। Oppo A18-এর বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে এইচডি+ ডিসপ্লে, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, MediaTek Helio G85 প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। চলুন এই নয়া ওপ্পো ফোনটির দাম সহ খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

Oppo A18-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো এ১৮-এ ৬.৫৬ ইঞ্চির ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন, ৭২০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে৷ হ্যান্ডসেটটির স্ক্রিনের নীচে পুরু চিন এবং পিছনের প্যানেলে পিল-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যায়। ওপ্পো এ১৮-এর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। ওপ্পো এ১৮-এ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত। এছাড়াও, এই হ্যান্ডসেটে ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট মিলবে এবং মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজও সম্প্রসারণ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo A18-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপটিতে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A18-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Oppo A18 অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে রান করে। এছাড়াও, Oppo A18-এ ইউএসবি-সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএস-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি মিলবে।

প্রসঙ্গত, ওপ্পো এখনও Oppo A18-এর দাম প্রকাশ করেনি। তবে এটি সংযুক্ত আরব আমিরাতে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। স্পেসিফিকেশন দেখে স্মার্টফোনটির দাম সস্তা হবে বলেই কনফার্ম করা যায়। এটি গ্লোয়িং ব্ল্যাক ও গ্লোয়িং ব্লু কালার অপশনে উপলব্ধ। আশা করা যে, খুব শীঘ্রই হ্যান্ডসেটটি দাম ঘোষণা হবে। তবে ভারতের বাজারে আসবে কিনা, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥