ক্রেতাদের জন্য দারুণ খুশির খবর, 4 বছর পর খারাপ হলেও নিখরচায় বদলে দেবে Oppo

Published on:

Oppo A2 Pro 5G Launch Date

ফোন কেনার চার বছরের মধ্যে ব্যাটারি খারাপ হলে তা বিনামূল্যে বদলে দেবে Oppo। সংস্থা এখনও এই বিষয়ে কিছু না বললেও সূত্রের তরফে এমনই দাবি করা হয়েছে৷ চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, ওপ্পোর এমন উদ্যোগের সূচনা হতে পারে Oppo A2 Pro 5G স্মার্টফোনের হাত ধরে৷ যা আগামী ১৫ সেপ্টেম্বর লঞ্চ হবে।

আরেক সুপরিচিত টিপস্টার হোয়াইল্যাব-এর দাবি, যদি কোনও ওপ্পো ফোনের ব্যাটারি হেল্থ চার বছরের মধ্যে ৮০ শতাংশের নীচে নেমে যায়, তাহলে সেটি ওই পরিষেবার অধীনে ব্যাটারি রিপ্লেসমেন্টের জন্য যোগ্য হবে, যা সাধারণত অন্যান্য ব্র্যান্ডের পক্ষ থেকে দেওয়া এক থেকে দুই বছরের ওয়ারেন্টির তুলনায় একটি উল্লেখযোগ্য এক্সটেনশন। প্রসঙ্গত, Oppo A2 Pro 5G অনেকদিন ধরেই জল্পনার কেন্দ্রবিন্দুতে এবং নানা সময়ে ফোনটির বিভিন্ন তথ্য প্রকাশ্যে এসেছে৷ চলুন দেখে নেওয়া যাক, এটি কী কী অফার করবে বা দাম কেমন হবে৷

Oppo A2 Pro 5G-এর মূল্য (সম্ভাব্য)

সম্প্রতি আসন্ন ওপ্পো এ২ প্রো ৫জি চায়না টেলিকমের প্রোডাক্ট লাইব্রেরির ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হবে ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,২১০ টাকা)। এছাড়া, এর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি ২২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৫২০ টাকা), ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৮২৫ টাকা) মূল্যে পাওয়া যাবে। তবে মনে রাখবেন যে, এগুলি অস্থায়ী মূল্য এবং অফিসিয়াল লঞ্চের আগে পরিবর্তিত হতে পারে৷ ওপ্পো এ২ প্রো ভ্যাস্ট ব্ল্যাক, ডেজার্ট ব্রাউন এবং ডাস্ক ক্লাউড পার্পলের মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Oppo A2 Pro 5G-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Oppo A2 Pro 5G কার্ভড এজ সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) প্যানেলের সাথে আসবে বলে জানা গেছে। এই ডিসপ্লেটি ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাপোর্ট করবে। উন্নত পারফরম্যান্সের জন্য MediaTek Dimensity 7050 চিপসেট ব্যবহৃত হবে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত থাকবে। A2 Pro 5G অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে, যার ওপরে কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনের স্তর থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo A2 Pro 5G-এর পিছনের প্যানেলে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো/ ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, A2 Pro 5G বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥