Oppo A2 Pro: অল্প দামে সেরা ফোন আনল ওপ্পো, দেখলে মনে হবে 50,000 টাকায় কেনা!

Avatar

Published on:

Oppo A2 Pro launched China

প্রখ্যাত ব্র্যান্ড ওপ্পো আজ (১৫ই সেপ্টেম্বর) Oppo A2 Pro নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। এটি মিড-রেঞ্জ সেগমেন্টে এসেছে এবং নানা দুর্দান্ত ফিচার অফার করে। ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ কার্ভড OLED ডিসপ্লে প্যানেল, ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ফোনটির অন্যতম আকর্ষণ। দেখতে যথেষ্ট স্টাইলিশ লুক এটি। মিলবে হাইব্রিড মেটেরিয়াল ও লেদার ফিনিশিং ব্যাক প্যানেল অপশনে। চলুন নতুন Oppo A2 Pro এর দাম এবং ফিচার্স সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Oppo A2 Pro এর ডিজাইন

মিড-রেঞ্জ স্মার্টফোন হওয়া সত্ত্বেও ওপ্পো এ২ প্রো এর পিছনে লেদার প্যানেল বর্তমান। যদিও এটি রেগুলার হাইব্রিড মেটেরিয়াল বিকল্পে পাওয়া যাবে। রেগুলার ভ্যারিয়েন্টটি ৭.৯৯ মিমি পুরু এবং ওজনে ১৮৩ গ্রাম। অন্যদিকে লেদার অপশনটি ৮.০৪ মিমি পুরু এবং ওজন ১৮৫ গ্রাম। ফোনের রিয়ার ক্যামেরা মডিউল বেশ বড়। আর সামনে অর্থাৎ ডিসপ্লের মধ্যে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত।

Oppo A2 Pro এর স্পেসিফিকেশন

ওপ্পো এ২ প্রো ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড ওলেড ডিসপ্লে সহ এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯২০ নিট পিক ব্রাইটনেস, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এবং ১.০৭ বিলিয়ন কালার সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এতে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ কাস্টম স্কিনে রান করে। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজে বেছে নেওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Oppo A2 Pro এর পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর ও ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। যার মধ্যে মুখ্য ক্যামেরা ছয়টি এলিমেন্ট লেন্স, অটোফোকাস মোড এবং 30fps রেটে 4K ভিডিও রেকর্ড করতে সমর্থ। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সমন্বিত থাকছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। এই ফোন জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত।

Oppo A2 Pro এর দাম

চীনের বাজারে ওপ্পো এ২ প্রো স্মার্টফোনকে মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৮২৫ টাকা)। এছাড়া উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশন যথাক্রমে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,১৪১ টাকা) ও ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৪০৭ টাকা) মূল্যে উপলব্ধ। এটি – ভাস্ট ব্ল্যাক, ডেসার্ট ব্রাউন (লেদার) এবং টুয়ালাইট (পিঙ্ক) কালারে এসেছে। ভারতে ফোনটি কবে লঞ্চ হবে সেটা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥