HomeMobilesOppo A3 Pro তাকলাগানো ফিচার্সের সঙ্গে ভারতে আসছে, পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

Oppo A3 Pro তাকলাগানো ফিচার্সের সঙ্গে ভারতে আসছে, পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

ওপ্পো গত এপ্রিল মাসে চীনা বাজারে মিড-রেঞ্জের Oppo A3 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। চীনে লঞ্চ হওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল এটি খুব শীঘ্রই ভারত সহ গ্লোবাল মার্কেটেও পা রাখবে। Oppo A3 Pro ইতিমধ্যেই CPH2639 মডেল নম্বর সহ সংযুক্ত আরব আমিরশাহীর টেলিকমিউনিকেশনস অ্যান্ড ডিজিটাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি (TDRA)-এর সাইটে উপস্থিত হয়েছে। এটিকে ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে। এটি ডিভাইসটির একটি আসন্ন বিশ্বব্যাপী লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আর এখন ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে Oppo A3 Pro ফোনটিকে দেখা গেছে, যা এদেশে ফোনটির আসন্ন আগমনের ইঙ্গিত দিচ্ছে।

Oppo A3 Pro শীঘ্রই আসতে চলেছে গ্লোবাল মার্কেটে

CPH2667 সহ মডেল নম্বর সহ ওপ্পো এ৩ প্রো ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। যথারীতি এই লিষ্টিংটি ডিভাইসের কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে, মনে করা হচ্ছে এ৩ প্রো ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি অনেকটা এর চীনা মডেলের মতোই হবে।

জানিয়ে রাখি, ওপ্পো এ৩ প্রো ফোনের চীনা ভ্যারিয়েন্টে ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এই প্যানেলটির ম্যানুয়াল পিক ব্রাইটনেস লেভেল ৫০০ নিট, আবার হাই ব্রাইটনেস মোডে এটি ৮০০ নিট অবধি পৌঁছায় এবং আর এর লোকাল পিক ব্রাইটনেস ৯৫০ নিট। ফোনটিতে একটি ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Oppo A3 Pro হ্যান্ডসেটের পিছনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে।

পারফরম্যান্সের জন্য, Oppo A3 Pro ফোনটি MediaTek Dimensity 7050 চিপসেটে চলবে, যা ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। গ্লোবাল ভ্যারিয়েন্টে স্টোরেজ এবং মেমরি কনফিগারেশন চীনা সংস্করণের থেকে আলাদা হতে পারে।

জানিয়ে রাখি, MediaTek Dimensity 7050 প্রসেসরটি ২.৬ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কর্টেক্স-এ৭৮ কোর এবং ২.০ গিগাহার্টজ গতির পাওয়ার-এফিসিয়েন্ট কর্টেক্স-এ৫৫ কোর দ্বারা গঠিত। গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের সিপিইউ পরীক্ষায় ফোনটি সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় প্রায় ৯০০ এবং ২,৩০০ পয়েন্ট স্কোর করেছে। গ্রাফিক্সের জন্য, চিপসেটটি Mali G68 জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A3 Pro ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৬৭ ওয়াট সুপারভুক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে। এই ফোনের একটি উল্লেখযোগ্য দিক হল আইপি৭৯ (IP69) ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং, কারণ Vivo X100 Ultra ফোনের মতো মাত্র কয়েকটি ফ্ল্যাগশিপ এই সুরক্ষা প্রদান করে।

উল্লেখ্য, চীনের বাইরের মার্কেটে ফোনটির দাম এখনও নিশ্চিত করা হয়নি। চীনা বাজারে ফোনটির ৮ জিবি+১২৮ জিবি, ১২ জিবি+২৫৬ জিবি এবং ১২ জিবি+৫১২ জিবি স্টোরেজ সংস্করণের দাম যথাক্রমে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৫৩৫ টাকা), ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৯০০ টাকা) এবং ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৮০০ টাকা)।

RELATED ARTICLES

আরও পড়ুন