Oppo A38: 5G ছেড়ে এবার 4G-তে নজর, A সিরিজের নতুন ফোন আনছে ওপ্পো, শীঘ্রই লঞ্চ

Published on:

Oppo A38 GCF Certification

ওপ্পো (Oppo) শীঘ্রই তাদের A-সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করতে চলেছে, যার নাম Oppo A38। হ্যান্ডসেটটি ইতিমধ্যেই স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট অফ মালয়েশিয়া (SIRIM), থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং সংযুক্ত আরব আমিরাতের টেলিকমিউনিকেশন অ্যান্ড ডিজিট্যাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি (TDRA) কর্তৃপক্ষের কাছ থেকে সার্টিফিকেশন লাভ করেছে। আর এবার Oppo A38 জিসিএফ (GCF)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। মনে করা হচ্ছে, এটি চলতি মাসে ভারতে লঞ্চ হওয়া Oppo A58-এর লাইট ভার্সন হবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক Oppo A38 সম্পর্কে ঠিক কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে।

Oppo A38 পেল GCF-এর অনুমোদন

CPH2579 মডেল নম্বর সহ ওপ্পো এ৩৮ ফোনটি জিসিএফ (GCF)-এর প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তবে সার্টিফিকেশনটি থেকে ফোনটির কোনও বিশদ বিবরণ সামনে আসিনি। যদিও ইতিমধ্যেই জানা গেছে যে, এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটটি ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস-এর মতো সাধারণ কানেক্টিভিটি অপশনগুলির সাথে ৪জি নেটওয়ার্ক সাপোর্ট করবে। ওপ্পো এ৩৮ অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে চলবে।

সপ্তাহখানেক আগে, এই ডিভাইসটিকে থাইল্যান্ডের এনবিটিসি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে ওপ্পো এ১৮-এর সাথে দেখা গিয়েছিল। অনুমান করা হচ্ছে যে, একই দিনে উভয় ডিভাইসই বাজারে পা রাখতে পারে। যদিও ওপ্পো এ৩৮-এর স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি তথ্য এখনও সামনে আসেনি, তবে অফিসিয়াল লঞ্চের আগে সূত্র মারফৎ আরও বিশদ বিবরণ জানা যাবে বলে আশা করা যায়।

শোনা যাচ্ছে, Oppo A38 ফোনটি সম্ভবত গত বছর লঞ্চ হওয়া Oppo A36-এর উত্তরসূরি হবে, যা ৭২০ x ১৬১২ পিক্সেলের রেজোলিউশন সহ ৬.৫৬ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে অফার করে। ফোনটিতে ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ সহ Snapdragon 680 4G প্রসেসর ব্যবহৃত হয়েছে। এছাড়া, Oppo A36-এর ক্যামেরা সেটআপে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সহায়ক ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। সংযোগের ক্ষেত্রে, এটি ব্লুটুথ ৫.০, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং একটি ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট সাপোর্ট করে।

মনে করা হচ্ছে Oppo A38-এ MediaTek Helio চিপসেট থাকতে পারে, যা G90 বা G88 এর মধ্যে একটি হবে। উল্লেখযোগ্যভাবে, Oppo A58 4G ফোনটি সম্প্রতি Mali G52 MC2 জিপিইউ সহ Helio G85 চিপসেট, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। Oppo A38-ও শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥