HomeMobiles50MP ক্যামেরার সাথে 5000mAh ব্যাটারি, বাজার কাঁপাতে আসছে Oppo-র নতুন স্মার্টফোন

50MP ক্যামেরার সাথে 5000mAh ব্যাটারি, বাজার কাঁপাতে আসছে Oppo-র নতুন স্মার্টফোন

বর্তমান সময়কে 5G-র যুগারম্ভ বললে খুব একটা ভুল হবেনা! কারণ গত অক্টোবরে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক লঞ্চ হওয়ার পর থেকে এই ১০ মাসে ভারতের বিভিন্ন জায়গায় এর পরিষেবা ছড়িয়ে গেছে, আর প্রচুর মানুষ 5G-র সুবিধা উপভোগ করতে পারছেন। তবে এই পরিস্থিতিতেও কোম্পানিগুলি কিন্তু 4G ফোন লঞ্চ করতে ছাড়ছেনা। যেমন কয়েকদিন আগেই Redmi নতুন 4G মডেল লঞ্চ করেছে। আবার আরেক জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Oppo বর্তমানে ভারতে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। যদিও এই ফোন একেবারে নতুন নয়, গত মাসে ইন্দোনেশিয়ায় লঞ্চ হওয়া Oppo A58 4G মডেলটিকেই এবার এদেশে আনতে চাইছে কোম্পানিটি। এই Oppo A58 4G বাজেট রেঞ্জে আসবে এবং এতে ভালো ক্যামেরা, বিশাল ব্যাটারি, উন্নত মানের স্পিকার ইত্যাদি ফিচার থাকবে। উল্লেখ্য, এই ফোনটির লঞ্চের তারিখ সম্পর্কে Oppo কোনো আনুষ্ঠানিকভাবে তথ্য দেয়নি; তবে দ্য টেক আউটলুক এই আসন্ন স্মার্টফোনটির লঞ্চের তারিখের পাশাপাশি দামও ফাঁস করেছে।

Oppo A58 4G-এর লঞ্চের তারিখ, দাম

লিক অনুযায়ী, নতুন ওপ্পো এ৫৮ ৪জি ফোনটি আগামীপরশু অর্থাৎ ৮ই আগস্ট ভারতে লঞ্চ হবে এবং ১০ই আগস্ট থেকে এর বিক্রি শুরু হবে। এই ফোনটি ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ বিকল্পে আসবে, যার দাম ১৪,৯৯৯ টাকা হতে পারে। এছাড়া সম্ভবত এটি ড্যাজলিং গ্রিন এবং গ্লোয়িং ব্ল্যাক কালার অপশনে আসবে।

Oppo A58 4G-এর স্পেসিফিকেশন

আসন্ন ওপ্পো এ৫৮ ৪জি স্মার্টফোনে ইন্দোনেশিয়ার মডেলটির অনুরূপ স্পেসিফিকেশন দেখা যাবে। যেমন এই হ্যান্ডসেটে ৬.৭২ ইঞ্চির ফুলএইচডি (রেজোলিউশন ২,৪০০×১,০৮০ পিক্সেল) ডিসপ্লে থাকবে, যার টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ ও পিক ব্রাইটনেস ৬৮০ নিট। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হবে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, যার সাথে বিদ্যমান হবে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স (LPDDR4x) র‌্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ (eMMC 5.1) স্টোরেজ। এক্ষেত্রে পাওয়ার ব্যাকআপের জন্য এই ওপ্পো ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি অফার করবে।

ফটোগ্রাফির জন্য ওপ্পো এ৫৮ ৪জি-তে মিলবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে এতে ডুয়াল স্টেরিও স্পিকার, আল্ট্রা-ভলিউম মোড এবং ডিরাক সাউন্ড ইফেক্টের মতো ফিচারও দেখা যাবে। সফ্টওয়্যার হিসেবে পাওয়া যাবে ইন-বিল্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস।

RELATED ARTICLES

Most Popular