চীনে বিপুল জনপ্রিয় Oppo Find N2 Flip এবার ভারতে লঞ্চ হবে, চাপে পড়বে Samsung?

Avatar

Published on:

Oppo Find N2 Flip appears on BIS site India

ওপ্পো (Oppo) চলতি মাসেই চীন Find N2 Flip ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে। যা বর্তমানে ফ্লিপ স্মার্টফোনের জগতে সেরা হিসেবে বিবেচিত Samsung Galaxy Z Flip 4-এর সরাসরি প্রতিদ্বন্দ্বী । তাই চীনের বাইরের দেশগুলির বহু ওপ্পো অনুরাগী এবং গ্রাহকরা ফোনটির গ্লোবাল লঞ্চের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন। আর এখন তারই জোরালো ইঙ্গিত দিয়ে, Oppo Find N2 Flip মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC), ভারতের বিআইএস (BIS) এবং ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর মতো একাধিক গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। আসুন সেগুলি থেকে নতুন ফ্লিপ ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Oppo Find N2 Flip-পেল FCC, BIS সহ একাধিক দেশের সার্টিফিকেশন সাইটের অনুমোদন

ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ খুব শীঘ্রই বিশ্ব বাজারে পা রাখতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর তালিকা অনুসারে, আসন্ন ওপ্পো ফোনটির মডেল নম্বর হল CPH2437। এছাড়াও, তালিকাটি প্রকাশ করেছে ডিভাইসটির পরিমাপ হবে ১৬৬.২×৭৫.২ মিলিমিটার, যা আনফোল্ড করা অবস্থায় ফাইন্ড এন২ ফ্লিপের সাথে তুলনীয়। এখানেই শেষ নয়, এফসিসি তালিকা থেকে আরও জানা গেছে যে, ওপ্পোর এই ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। ডিভাইসটিতে BLP971 এবং BLP969 মডেল নম্বর যুক্ত ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

আবার, এই ডিভাইসটির লাইভ ইমেজ এবং স্কিম্যাটিকগুলিও তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে, যা নির্দেশ করে যে, এটি ফাইন্ড এন২ ফ্লিপ-ই। BLP971 ব্যাটারির ক্ষমতা ৩,১১০ এমএএইচ, যেখানে বিকল্প BLP969 ব্যাটারিটির ক্ষমতা ১,১৯০ এমএএইচ। আর ফোনটির মোট ব্যাটারির ক্ষমতা ৪,৩০০ এমএএইচ হবে। লিস্টিংটি প্রকাশ করেছে যে, ফোনটিকে পরীক্ষা করার জন্য VCB7CAUH মডেল নম্বর এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং ক্ষমতা সহ একটি চার্জার ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ-এর ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর তালিকাটি যথারীতি এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, এটা নিশ্চিত করেছে যে, এই ফ্লিপ ফোনটি শীঘ্রই ভারতে আসবে।

Oppo Find N2 Flip-এর স্পেসিফিকেশন

সম্প্রতি চীন লঞ্চ হওয়া Oppo Find N2 Flip-এ দুটি ডিসপ্লে রয়েছে। বাইরের বা কভার ডিসপ্লেটির পরিমাপ ৩.২৬ ইঞ্চির এবং এর রেজোলিউশন ৩৮২ x ৭২০ পিক্সেল৷ আর, ভেতরে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে বর্তমান। ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০ প্লাস প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find N2 Flip-এর রিয়ার প্যানেলে কভার ডিসপ্লের পাশে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর ইনার ডিসপ্লের ওপরে, সেলফি ও ভিডিও কলের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Find N2 Flip ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে দেশীয় বাজারে এসেছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥