কেমন হবে Oppo Find X6 এর ক্যামেরা? বাজারে আসার আগেই পাওয়া গেল ক্লু

Avatar

Published on:

Oppo Find X6 Camera Design Revealed

প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই চীনের পাশাপাশি বিশ্ব বাজারে তাদের ফ্ল্যাগশিপ Find X6 সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে অন্তত দুটি মডেল- Oppo Find X6 এবং Find X6 Pro অন্তর্ভুক্ত থাকতে পারে। আর আজ এক জনপ্রিয় টিপস্টার স্ট্যান্ডার্ড Find X6-এর চূড়ান্ত ডিজাইনটি প্রকাশ করার জন্য সোশ্যাল মিডিয়ায় একটি স্কিম্যাটিক শেয়ার করেছেন। চলুন এটি থেকে আসন্ন হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি জানা গেল, দেখে নেওয়া যাক।

Oppo Find X6-এর স্কিম্যাটিক ফাঁস

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো পোস্টে নতুন ওপ্পো ফাইন্ড এক্স৬ ফোনটির একটি স্কিম্যাটিক প্রকাশ করেছেন, যেটি থেকে জানা যাচ্ছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৫ এবং ফাইন্ড এক্স৫ প্রো-এর তুলনায় উত্তরসূরি সিরিজটি একটি সম্পূর্ণ নতুন ক্যামেরা ডিজাইন অফার করবে। ছবিটি প্রকাশ করেছে যে, ফাইন্ড এক্স৬-এ একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে।

প্রসঙ্গত স্কিম্যাটিক অনুযায়ী, ফাইন্ড এক্স৬-এর ক্যামেরা মডিউলটিতে তিনটি ক্যামেরা এবং একটি ডুয়েল-এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। সেটআপের তৃতীয় ক্যামেরাটি একটি পেরিস্কোপ জুম লেন্স বলে মনে করা হচ্ছে। ছবিটি এই ক্যামেরা মডিউলের ভিতরে হ্যাসেলব্লাড (Hasselblad) এবং মারিসিলিকন (MariSilicon) ব্র্যান্ডিংটিও প্রদর্শন করেছে। ডিভাইসটির বাম দিকে ভলিউম আপ এবং ডাউন বাটন থাকবে, আর এর ডান ধারে একটি পাওয়ার বাটন অবস্থান করবে।

এছাড়া, সাম্প্রতিক রিপোর্টগুলিতে দাবি করা হয়েছে যে, Find X6-এ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন সাপোর্ট করবে। তবে, এটা স্পষ্ট নয় যে এই ফোনে Find X6 Pro-এর মতো ৬.৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে থাকবে কিনা। Find X6 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। অন্যদিকে, Find X6 Pro মডেলটি লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এবং ডাইমেনসিটি ৯২০০ চিপসেট ভ্যারিয়েন্টে আসার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, Find X6 সিরিজে একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি প্রকাশ করেছেন যে, রেগুলার X6 মডেলের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের ১.৫৬ ইঞ্চির প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। তবে, এর সহায়ক ক্যামেরাগুলির কনফিগারেশন এখনও জানা যায়নি। এদিকে, Find X6 Pro তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর সহ আসবে বলে জানা গেছে, যার মধ্যে প্রাইমারিটি হবে একটি ১-ইঞ্চি সনি আইএমএক্স৯৮৯ লেন্স। X6-এ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যেখানে Pro মডেলে সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। উভয় ডিভাইসই ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। প্রো মডেলটি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও অফার করতে পারে।

সঙ্গে থাকুন ➥