ক্যামেরার নিরিখে বিশ্বসেরা! Samsung, Apple-কে হারিয়ে বাজিমাত এই ফোনের

Published on:

Oppo Find X7 Ultra Camera Test

চলতি বছরের শুরুর দিকে ফ্ল্যাগশিপ Oppo Find X7 Ultra স্মার্টফোনটিকে কোম্পানি তাদের হোম মার্কেট চীনে লঞ্চ করেছিল। যদিও ফোনটি আনুষ্ঠানিকভাবে গ্লোবাল মার্কেটে প্রবেশ করেনি, তবে ফ্রান্সের এক বাণিজ্যিক বেঞ্চমার্কিং কোম্পানি, ডিএক্সওমার্ক (DxOMark) ডিভাইসটির ক্যামেরা সিস্টেমটির ওপর পরীক্ষা চালিয়েছে এবং ফলাফল খুবই চিন্তাকর্ষক। Oppo Find X7 Ultra ডিএক্সওমার্ক-এর র‍্যাঙ্কিংয়ে আল্ট্রা-প্রিমিয়াম সেগমেন্টে টপ পারফর্মার হিসাবে স্থান অধিকার করে নিয়েছে। আসুন তাহলে ফোনটির ক্যামেরার পর্যালোচনা থেকে কি কি তথ্য উঠে এল, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Oppo Find X7 Ultra ফোনটি DxOMark-এর স্মার্টফোন ক্যামেরা র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থান দখল করে নিয়েছে

ডিএক্সওমার্ক-এর ক্যামেরা পরীক্ষায় মোট ১৫৭ পয়েন্ট স্কোর লাভ করে ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনটি হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস-এর সাথে যুগ্মভাবে প্রথম স্থানটি অধিকার করেছে। ডিভাইসটি বোকেহ ফটোগ্রাফি (৮৫ পয়েন্ট), টেলিফটো জুম (১১৮ পয়েন্ট) এবং ভিডিও মোডে ভিজ্যুয়াল নয়েজ (১১৯ পয়েন্ট)-এর মতো মানদণ্ডে তার সমস্ত প্রতিদ্বন্দ্বীকে পিছনে ফেলেছে।

ডিএক্সওমার্ক-এর পর্যালোচকদের মতে, ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রার ক্যামেরা পোর্ট্রেট ক্যাপচারে অসাধারণ। এটি প্রাকৃতিক রং ও বিভিন্ন পরিস্থিতিতে সূক্ষ্ম ডিটেইলস প্রদান করতে সক্ষম। বড় ১ ইঞ্চির সেন্সর সমন্বিত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে ফোনটি নূন্যতম নয়েজের সাথে বাস্তবোচিত ছবি সরবরাহ করে। এর ডুয়েল পেরিস্কোপ টেলি জুম ক্যামেরা ৩x থেকে ৬x এবং তারও বেশি জুমেও ব্যতিক্রমী ডিটেইলস অফার করে। পোর্ট্রেট মোডে বোকেহ ইমেজগুলি সঠিক সাবজেক্ট আইসোলেশন এবং প্রাণবন্ত রঙ প্রদর্শন করে। ভিডিওতে এইচডিআর ব্যবহার না করা সত্ত্বেও, এটি সঠিক এক্সপোজার এবং ব্যাপক ডায়নামিক রেঞ্জের সাথে চমৎকার আউটপুট তৈরি করে।

এছাড়া, পরীক্ষকরা Oppo Find X7 Ultra-এর ক্যামেরাকে উজ্জ্বল রঙ এবং স্বাভাবিক স্কিন টোন ক্যাপচার করার জন্য আদর্শ বলে মনে করেছেন। কম আলোতে, এটি শ্যাডোর ডিটেলস প্রকাশ করা এবং ন্যূনতম নয়েজের সাথে আকষর্ণীয়ভাবে পারফর্ম করে, যা ছবি এবং ভিডিও উভয় ক্ষেত্রেই iPhone 15 Pro Max-এর লো নয়েজ লেভেলের সাথে মেলে।

সঙ্গে থাকুন ➥