HomeMobilesগুরুত্ব হারাচ্ছে কোয়ালকম? প্রসেসরের ক্ষেত্রে এবার মিডিয়াটেককে প্রাধান্য দিতে পারে Oppo

গুরুত্ব হারাচ্ছে কোয়ালকম? প্রসেসরের ক্ষেত্রে এবার মিডিয়াটেককে প্রাধান্য দিতে পারে Oppo

Oppo Find X7 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি বছরের শুরুতে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে। তবে এর লঞ্চের কয়েকমাসের মধ্যেই পরবর্তী প্রজন্মের Oppo Find X8 লাইনআপ সম্পর্কে নানান জল্পনা সামনে আসতে শুরু করেছে। আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে, আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ থেকে ওপ্পো কোয়ালকম (Qualcomm) প্রসেসরকে সম্পূর্ণভাবে বাদ দেবে। কোম্পানি Oppo Find X8 লাইনআপের উভয় মডেলেই MediaTek Dimensity 9400 চিপসেট ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Oppo Find X8 সিরিজে কি থাকবে না Qualcomm প্রসেসর?

এক চীনা টিপস্টার তার ওয়েইবো (চীনের মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজের উভয় মডেলেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপসেটটি থাকবে। যদিও টিপস্টার নির্দিষ্ট মডেলের নাম জানাননি। তবে, যেহেতু লেটেস্ট ওপ্পো ফাইন্ড এক্স৭ সিরিজে বেস এক্স৭ এবং হাই-এন্ড ওপ্পো এক্স৭ আল্ট্রা মডেল দুটি রয়েছে, তাই সম্ভবত টিপস্টার ওপ্পো ফাইন্ড এক্স৮ এবং ওপ্পো এক্স৮ আল্ট্রা মডেলগুলিকে নির্দেশ করছেন।

তবে, এই তথ্যটি আরও নির্ভরযোগ্য টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশনের আগের বক্তব্যের বিরোধিতা করে। যদিও ডিসিএস প্রসেসরের বিবরণ শেয়ার করেননি, তবে তিনি ফাইন্ড এক্স৮ সিরিজে তিনটি মডেল থাকবে বলে ইঙ্গিত দিয়েছিলেন, এগুলি সম্ভবত স্ট্যান্ডার্ড ওপ্পো ফাইন্ড এক্স৮, এক্স৮ প্রো এবং এক্স৮ আল্ট্রা। এই পরস্পরবিরোধী রিপোর্টগুলি এই মুহূর্তে আসন্ন ফাইন্ড সিরিজের ফোনগুলিকে ঘিরে অনিশ্চয়তা তৈরি করেছে৷ মনে করা হচ্ছে যে এটি আগামী কয়েক মাসের মধ্যেই বাজারে আসতে পারে, তবে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তবে, MediaTek Dimensity 9400 হোক বা Qualcomm Snapdragon 8 Gen 4 উভয় প্রসেসরই অভূতপূর্ব পারফরম্যান্স অফার করবে বলে আশা করা হচ্ছে। এদিকে ডিসিএস দাবি করেছেন যে, Dimensity 9400 চিপটি আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 এবং Apple A17 Pro চিপসেটকে ইন্সট্রাকশন পার ক্লক (IPC)-এর ক্ষেত্রে ছাড়িয়ে যেতে পারে। কোয়ালকমের আসন্ন Snapdragon 8 Gen 4 উল্লেখযোগ্য কর্মক্ষমতা লাভের জন্য ইন-হাউস ওরিয়ন (Orion) সিপিইউ কোর ব্যবহার করবে বলে বলে জানা গেছে।

উল্লেখ্য, ওপ্পো তাদের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলিতে শীর্ষ-স্তরের পারফরম্যান্স নিশ্চিত করতে যে কোনও একটি চিপসেট বেছে নিতে পারে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্তটি এখনও অস্পষ্ট রয়ে গেছে। তবে আশা করা হচ্ছে যে, Oppo Find X8 সিরিজের প্রসেসরের পাশাপাশি অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে আগামী দিনে আরও তথ্য সামনে আসবে।

RELATED ARTICLES

Most Popular