HomeMobilesOppo LinkBoost: ফোন করতে করতে আর কেটে যাবে না, নেটওয়ার্ক নিয়ে সমস্যার...

Oppo LinkBoost: ফোন করতে করতে আর কেটে যাবে না, নেটওয়ার্ক নিয়ে সমস্যার সমাধান করল ওপ্পো

ভারতে নেটওয়ার্ক নিয়ে সমস্যা নতুন নয়। ইতিমধ্যেই টেলিকম সংস্থা ও স্মার্টফোন ব্র্যান্ডগুলি একত্রে এই সমস্যা সমাধান করতে কাজ করছে। সম্প্রতি Oppo-র তরফে দাবি করা হয়েছে যে, তারা ব্যবহারকারীদের উন্নত মোবাইল নেটওয়ার্ক অভিজ্ঞতা দিতে বিশেষ প্রযুক্তি এনেছে। আপাতত Oppo Reno 11 সিরিজ এবং F25 Pro 5G স্মার্টফোনে LinkBoost নামের একটি প্রযুক্তি যোগ করা হয়েছে। এই প্রযুক্তিটি নেটওয়ার্ক সিগন্যালের সমস্যা মোকাবিলা করতে সক্ষম। পাশাপাশি, এটি স্থিতিশীল কানেক্টিভিটি প্রদান করবে।

প্রযুক্তিগতভাবে উন্নত হলেও ভারতবর্ষে এখনো ফোনে কথা বলার সময় কল ড্রপ, উইক রিসেপশন সহ আরো একাধিক সমস্যা দেখা যায়। Oppo-র মতে নেটওয়ার্ক পরিকাঠামো ও সিগন্যালের দুর্বলতার ফলে এবং নেটওয়ার্ক সেলের অস্বাভাবিক বৃদ্ধির কারণে এই ধরনের সমস্যা গুলি দেখা যায়। আর এই সমস্যা সমাধান করার জন্যই Oppo লিঙ্কবুস্ট প্রযুক্তিটি নিয়ে হাজির হয়েছে।

Oppo LinkBoost কি এবং এটি কিভাবে কাজ করে?

সংস্থাটির মতে, তাদের Oppo F25 Pro 5G স্মার্টফোনটি লিঙ্কবুস্ট প্রযুক্তির সাথে 100 শতাংশ দ্রুত ট্রান্সমিশন পাওয়ার এবং 58.5 শতাংশ রিসেপশন প্রদান করবে, আর Oppo Reno 11 সিরিজ সাধারণত 73 শতাংশ এবং লিঙ্কবুস্ট প্রযুক্তি সহ 100 পর্যন্ত দ্রুত ট্রান্সমিশন পাওয়ার এবং অফার করবে।

লিঙ্ক বুস্টে আছে 360 ডিগ্রি সারাউন্ডিং অ্যান্টেনা ডিজাইন। আর এটি সেলুলার ফ্রিকোয়েন্সি ব্যান্ডগুলিকে অপ্টিমাইজ করে সিগন্যাল ট্রান্সমিশন পাওয়ার এবং রিসেপশন ক্ষমতা উন্নত করে।

এছাড়াও, এই প্রযুক্তিটি ইন্টেলিজেন্ট অ্যান্টেনা টিউনিং পদ্ধতির দ্বারা অ্যান্টেনা রেডিয়েশন এফিশিয়েন্সি উন্নত করে এবং সিগন্যাল স্ট্রেন্থ অপটিমাইজ করে। তাই একই চিপসেট ব্যবহার করা সত্বেও তুলনামূলকভাবে, লিঙ্কবুস্ট প্রযুক্তি যুক্ত ডিভাইস উন্নত মোবাইল নেটওয়ার্ক অভিজ্ঞা দেবে।

ওপ্পো জানিয়েছে, লিঙ্কবুস্ট প্রযুক্তি যুক্ত ডিভাইসে সাধারণ ডিভাইসগুলির তুলনায় হোয়াটসঅ্যাপ ভিডিও কল 80 শতাংশ পর্যন্ত উন্নত দেখায়।

RELATED ARTICLES

Most Popular