ক্যামেরা থেকে প্রসেসর, চমকের শেষ নেই, দেশে জলদিই লঞ্চ হবে Oppo Reno 10 Pro ও Reno 10 Pro+

Avatar

Published on:

Oppo Reno 10 Pro Reno 10 Pro+ Spotted BIS

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের Reno 10 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে বলে জানা গেছে। এই লাইনআপে Reno 10, Reno 10 Pro এবং Reno 10 Pro+ – এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ এই ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। আর এখন, Oppo Reno 10 Pro এবং Reno 10 Pro+ মডেলগুলিকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে, যা এদেশে ফোনগুলির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিচ্ছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত Oppo Reno 10 Pro সিরিজ সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে।

Oppo Reno 10 Pro ও Reno 10 Pro+ কে দেখা গেল BIS সার্টিফিকেশন সাইটে

ওপ্পো রেনো ১০ প্রো সিরিজের দুটি মডেলই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, রেনো ১০ প্রো CPH2525 মডেল নম্বর বহন করে, যেখানে রেনো ১০ প্রো প্লাস-এর মডেল নম্বর CPH2521। তবে বিআইএস স্পেসিফিকেশন সংক্রান্ত কোনও বিবরণ প্রকাশ করেনি। ঊদিকে ফোনগুলিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে এবং বিভিন্ন রিপোর্ট থেকে নানা বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে।

Oppo Reno 10 Pro ও Reno 10 Pro+ এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গিকবেঞ্চের তালিকা অনুযায়ী, রেনো ১০ প্রো প্লাস মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, যা ১৬ জিবি পর্যন্ত র‍্যামের সাথে যুক্ত থাকবে। এটি একটি প্রিমিয়াম গ্রেড স্মার্টফোন হবে। অন্যদিকে, ওপ্পো রেনো ১০ প্রো মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যামের সাথে যুক্ত হবে। এছাড়াও, ফাঁস হওয়া কিছু রেন্ডার ওপ্পো রেনো ১০ প্রো সিরিজের ডিজাইন প্রদর্শন করেছে।

জানা যাচ্ছে, Oppo Reno 10 Pro মডেলগুলির ব্যাক প্যানেলে পিল আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। Reno 10 Pro+ ভ্যারিয়েন্টের ক্যামেরা মডিউলটিতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা উপস্থিত থাকবে।

ফোটির সামনে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। Oppo Reno 10 Pro+ মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ফুলএইচডি+ কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে, যেখানে Reno 10 Pro-তে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে।

সঙ্গে থাকুন ➥