Oppo Reno 10 সিরিজের গোপন তথ্য প্রকাশ্যে, থাকবে 32MP সেলফি ক্যামেরা, ওলেড ডিসপ্লে

Published on:

Oppo Reno 10 series Camera

Oppo Reno 9 সিরিজ গত বছর নভেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছে। ফোনগুলি বিশ্ববাজারে আসবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তবে, ইতিমধ্যেই পরবর্তী প্রজন্মের Reno 10 সিরিজ লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। এর আগে দাবি করা হয়েছিল যে, ওপ্পোর আপকামিং রেনো লাইনআপের মডেলগুলি ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে ভারতে আত্মপ্রকাশ করবে, কিন্তু সেটা হয়নি। আবার এখন একটি সূত্র থেকে স্ট্যান্ডার্ড Oppo Reno 10 এবং Reno 10 Pro+ এর বৈশিষ্ট্যগুলি সামনে এসেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Oppo Reno 10 এবং Reno 10 Pro+ এর মূল স্পেসিফিকেশন

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন ওপ্পো রেনো ১০ সিরিজের দুটি মডেলের ডিসপ্লে এবং ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। তার দাবি, স্ট্যান্ডার্ড রেনো ১০-এ ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। আর ব্যাক প্যানেলে একটি ২x পোর্ট্রেট লেন্স এবং সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করতে পারে।

অন্যদিকে, হাই-এন্ড মডেল, রেনো ১০ প্রো+ ফোনটিও ওলেড ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে, যা ১,২২০ x ২,৭১২ পিক্সেলের ১.৫কে (1.5K) রেজোলিউশন অফার করবে। এছাড়াও, এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি অতিরিক্ত পেরিস্কোপ লেন্স অন্তর্ভুক্ত থাকবে। এটি ৪,৬০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ডুয়েল-সেল ব্যাটারি দ্বারা চালিত হতে পারে।

এছাড়াও, নানা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে Reno 10 Pro+ হ্যান্ডসেটটিতে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স ব্যবহার করা হবে। এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। এই স্মার্টফোনে কোন চিপসেটটি ব্যবহার করা হবে, সেসম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি। তবে আশা করা হচ্ছে যে, Reno 10 Pro+ একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন বা একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৫জি-সক্ষম প্রসেসরের সাথে বাজারে আসবে।

উল্লেখ্য, বর্তমানে ওপ্পো পরবর্তী প্রজন্মের Reno 10 সিরিজটির সম্পর্কে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে সূত্রের দাবি, ওপ্পো ভারতে তাদের Reno 9 সিরিজ লঞ্চ না করে সরাসরি Oppo Reno 10 সিরিজ নিয়ে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥