Oppo Reno 11F 5G ট্রিপল রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

Avatar

Published on:

Oppo Reno 11F 5G launched

Oppo সম্প্রতি গ্লোবাল মার্কেটে Reno 11 সিরিজের ঘোষণা করেছে। আবার আজ এই একই সিরিজের অধীনে আরেকটি নয়া মডেল থাইল্যান্ডে লঞ্চ করা হল, যার নাম Oppo Reno 11F 5G। এটি একটি মিড-রেঞ্জ ডিভাইস। ফিচার হিসাবে এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক চিপসেট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৫,০০০ এএমএইচ ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া একাধিক কার্যকরী কানেক্টিভিটি ও সেন্সর বিকল্পও সামিল থাকছে। প্রসঙ্গত, Reno 11F 5G স্মার্টফোন ভারতে সম্ভবত Oppo F25 নামের সাথে আত্মপ্রকাশ করবে।

Oppo Reno 11F 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো রেনো ১১এফ ৫জি স্মার্টফোনে পান্ডা গ্লাস (দ্বিগুন রেইনফোর্সড) প্রোটেকশন সহ ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) AMOLED ১০-বিট ডিসপ্লে প্যানেল রয়েছে। এই টাচস্ক্রিন – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্ক্রিন সেন্সিবিলিটি, ১১০০ নিট পিক ব্রাইটনেস, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১০০% sRGB কালার কভারেজ, ১.০৭ বিলিয়ন কালার, DCI-P3 কালার গ্যামেট এবং ৯৩.৪% স্ক্রিন-টু-বডি রেশিও সমর্থন করে। আবার উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর এবং এআরএম মালি জি৬৮ এমসি৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ প্রি-লোডেড থাকছে। এতে ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ স্টোরেজ পাওয়া যাবে। যদিও এই ফোন ৮ জিবি পর্যন্ত এক্সটেনডেড র‍্যাম ফিচার এবং মাইক্রোএসডি কার্ড স্লট সাপোর্ট করে।

Oppo Reno 11F 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার ও ৬পি লেন্স সহ ৬৪ মেগাপিক্সেলের OV64B প্রাইমারি শ্যুটার + এফ/২.২ অ্যাপারচার, ৫পি লেন্স ও ১১২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড লেন্স + এফ/২.৪ অ্যাপারচার যুক্তি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার এবং ৫পি লেন্সের সাথে ৩২ মেগাপিক্সেল Sony IMX615 সেলফি ক্যামেরা দেখা যাবে।

কানেক্টিভিটির জন্য অন্তর্ভুক্ত থাকছে – ওয়াই-ফাই ৬, WLAN ২.৪ গিগাহার্ট / ৫ গিগাহার্টজ, ব্লুটুথ ৫.২, ব্লুটুথ লো এনার্জি, SBC, AAC, aptX, aptX HD, LDAC, NFC, GPS, গ্লোনাস, গ্যালিলিও, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডুয়েল সিম স্লট। আবার সেন্সর অপশন হিসাবে – জিওম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সেলেরেশন সেন্সর, গ্র্যাভিটি সেন্সর, জাইরোস্কোপ এবং স্টেপ কাউন্টিং সেন্সর সামিল রয়েছে। নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। Oppo Reno 11F 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। IP65 রেটিং প্রাপ্ত এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬১.১x৭৪.৭x৭.৫৪ মিমি এবং ওজন ১৭৭ গ্রাম।

Oppo Reno 11F 5G স্মার্টফোনের দাম

থাইল্যান্ডে ওপ্পো রেনো ১১এফ ৫জি স্মার্টফোন – পাম গ্রিন, ওশান ব্লু এবং কোরাল পার্পল কালার বিকল্পের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯০ থাই ভাট (ভারতীয় মূল্যে প্রায় ২৫,৫০০ টাকা) রাখা হয়েছে। জানা যাচ্ছে ডিভাইসটি খুব শীঘ্রই দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য দেশেও মুক্তি পাবে।

সঙ্গে থাকুন ➥