Oppo Reno 12: 50MP সেলফি ক্যামেরা ও Sony-র কাস্টম সেন্সর দিয়ে দুর্ধর্ষ ফোন লঞ্চ করবে ওপ্পো

Avatar

Published on:

Oppo Reno 12 Camera

Oppo Reno 11F সম্প্রতি বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। একে Reno 11 সিরিজের চূড়ান্ত মডেল বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই, ব্র্যান্ডটি Reno 12 সিরিজের দিকে মনোনিবেশ করছে, যা এই বছর জুন মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে Reno 12 সিরিজে ব্যবহৃত চিপসেটের ডিটেইলস ফাঁস হয়েছিল। আর এখন Oppo Reno 12 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

Oppo Reno 12 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন

এক চীনা টিপস্টারের দাবি, ওপ্পো রেনো ১২ সিরিজে একটি কাস্টম সনি ক্যামেরা লেন্স থাকবে, যা ছবি তোলার ক্ষমতায় উল্লেখযোগ্য উন্নতি অফার করবে। ঠিক কোন কোন দিকে ক্যামেরা আপগ্রেড হবে সেটা অজানা থাকলেও, আগের মডেলগুলির তুলনায় ছবির গুণমানে পরিবর্তন আসবে বলে আশা করা যায়।

এছাড়াও শোনা যাচ্ছে যে, ওপ্পো রেনো ১২-এ মিডিয়াটেক এমটিকে ২৪এম মডেল নম্বরের প্রসেসর ব্যবহৃত হবে, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি ওলেড (OLED) ডিসপ্লে এবং চারটি পার্শ্বযুক্ত কার্ভড গ্লাস ব্যাক ডিজাইন দেখা যাবে। ফোনটির ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো রেনো ১২-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে।

অন্যদিকে, Oppo Reno 12 Pro ফোনটি MediaTek Dimensity 9200 চিপসেট দ্বারা চালিত হবে। এতেও স্ট্যান্ডার্ড মডেলের মতো ডিসপ্লে এবং ডিজাইন দেখা যেতে পারে। তবে ডিভাইসটিতে ২x অপটিক্যাল জুম সহ আরও উন্নত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের লেন্স দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের অটোফোকাস সেলফি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। Pro মডেলটিও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥